ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে নাঈম, সাব্বির, রিয়েল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২৫ মে ২০২২  
বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে নাঈম, সাব্বির, রিয়েল

রিয়েল, নাঈম ও সাব্বির

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলার পুরস্কার পেতে যাচ্ছেন নাঈম ইসলাম। ৩৫ বছর বয়সী এ ক্রিকেটারকে বিসিবি বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে ডেকেছে। 

শুধু নাঈমই নন, ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো বেশ কয়েকজন ক্রিকেটারকে এবার সুযোগ দিয়েছে বোর্ড। তাদের মধ্যে অন্যতম সাজ্জাদুল হক রিপন, সাব্বির রহমান, মাইশিকুর রহমান রিয়েল। এছাড়া বেশ কিছু প্রতিশ্রুতিশীল ক্রিকেটারকেও ২৯ সদস্যের দলে নেওয়া হয়েছে। রাকিন আহমেদ, আশিক উল আলম, শাহীন আলম, পিনাক ঘোষ, আব্দুল হালিমকে ডেকেছেন নির্বাচকরা। 

গত মার্চে বগুড়ায় বড় আয়োজনে বিসিবি বাংলাদেশ টাইগার্সের ক্যাম্প শুরু করেছিল। দক্ষিণ আফ্রিকা সফরের আগে জাতীয় দলের ক্রিকেটারদের অংশগ্রহণে হয়েছিল এ ক্যাম্প। এবার মে মাসে দ্বিতীয় ক্যাম্প শুরু করতে যাচ্ছে বিসিবি। ২৭ মে থেকে ক্রিকেটারদের ক্যাম্প শুরু হবে। প্রথম দিন হবে ফিটনেস ক্যাম্প। এরপর স্কিল ট্রেনিং শুরু ১২ জুন থেকে। জুলাইয়ে বিসিবি ‘এ’ দল পাঠাবে ওয়েস্ট ইন্ডিজ সফরে। এই ক্যাম্পের অধিকাংশ ক্রিকেটারকেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জের জন্য নির্বাচিত করা হবে। 

সবশেষ ঢাকা লিগে এনামুল হক বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে রান করেছেন নাঈম ইসলাম। সুপার লিগের আগ পর্যন্ত নাঈমই ৭৪৯ রান নিয়ে ছিলেন এগিয়ে। পরবর্তীতে তিনি নিজের পারফরম্যান্স ধরে রাখতে পারেননি। লিগ শেষ করেন ৮৫৯ রান করে। এনামুল ১১৩৮ রান করে ইতিহাস সৃষ্টি করে ডাক পেয়েছেন জাতীয় দলে। নাঈমের জন্য খুললো বাংলাদেশ টাইগার্সের দরজা। এর আগে জাতীয় লিগে রংপুরের হয়ে ৬ ম্যাচে ২৮৩ রান এবং বিসিএলে ৩ ম্যাচে ২০৫ রান করেছিলেন। 

রংপুরের হয়ে এবারের লিগে সর্বোচ্চ ৪১৬ রান করেছিলেন রিয়েল। তবে ঢাকা লিগ খুব বাজে কাটিয়েছেন। ব্রাদার্সের হয়ে ১০ ম্যাচে মাত্র ১৮২ রান করেছেন। বিসিএলেও তাই। ১ ম্যাচে রান মাত্র ৫। দীর্ঘদিন পর সাব্বির রহমান বিসিবির রাডারে এলেন। ডানহাতি ব্যাটসম্যান ঢাকা লিগে ১৫ ম্যাচে ৫১৫ রান করেছেন। বিপিএল খুব ভালো না হলেও ঢাকা লিগে শেষ দিকে নিজেকে মেলে ধরায় তিনি সুযোগ পেয়েছেন। চট্টগ্রামের ছেলে সাজ্জাদুল ঢাকা লিগে শাইনপুকুরের হয়ে ১০ ম্যাচে ৩২৭ রান করেছিলেন। এর আগে জাতীয় লিগে ২ ম্যাচে ৪৬ রান এবং বিসিএলে খেলার সুযোগও তার হয়নি। 

ডাক পাওয়া ক্রিকেটার: সাদমান ইসলাম, সাইফ হাসান, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বী, আশিক উল আলম, নাহিদুল হক, সানজামুল ইসলাম, নাঈম শেখ, আল আমিন হোসেন, আবু হায়দার রনি, মেহেদী হাসান রানা, আবু জায়েদ রাহী, কামরুল ইসলাম রাব্বী, নাঈম ইসলাম, সৌম্য সরকার, রনি তালুকদার, পিনাক ঘোষ, জাকের আলী অনিক, সাজ্জাদুল রিপন, শাহীন আলম, সাব্বির রহমান, জাকিরুল ইসলাম জেম, আব্দুল হালিম, মাইশিকুর রিয়েল, হাসান মাহমুদ, রাকিন আহমেদ, সৈকত আলী ও নাজমুল ইসলাম অপু। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়