ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দাপট দেখিয়ে বাংলাদেশকে পেছনে ফেললো শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৬ মে ২০২২  
দাপট দেখিয়ে বাংলাদেশকে পেছনে ফেললো শ্রীলঙ্কা

চান্দিমাল-ম্যাথুজ জুটিতে শ্রীলঙ্কার দাপট (ছবি: বিসিবি)

ইবাদত হোসেন কিংবা সাকিব আল হাসান, অপরাজিত থেকে দিন শুরু করা শ্রীলঙ্কান দুই ব্যাটসম্যানকে টলাতে পারছেন না কেউই। ১৯তম ওভারে অগত্যা অধিনায়ক মুমিনুল হকই বল তুলে নিলেন হাতে। চতুর্থ বলে চান্দিমালের উইকেট নিয়েও নিয়েছিলেন। রিভিউতে রক্ষা পেলেন শেষ পর্যন্ত। 

বৃহস্পতিবার চতুর্থ দিন বাংলাদেশকে কাটাতে হলো উইকেটবিহীন সেশন। উল্টো স্বাগতিকদের রান টপকে লিড নেয় সফরকারীরা। ১২৮.৫ ওভারে তাইজুলের বলে ডাবল নিয়ে চান্দিমাল লিড এনে দেন শ্রীলঙ্কাকে। বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৬৫ করেছিল। 

ম্যাথুজ-চান্দিমাল জুটি ইতোমধ্যে শতরান পেরিয়ে গেছে। লঙ্কানদের ইনিংসে এটি দ্বিতীয় শতরানের জুটি। ৫৮ রানে দিন শুরু করা ম্যাথুজ আছেন সেঞ্চুরির পথে। আর ১০ রানে দিন শুরু করা চান্দিমাল হাফ সেঞ্চুরি করে ব্যাট করছেন। ১১৮ বলে ৪ চার ও ১ ছয়ে ফিফটি করেন চান্দিমাল। দাপটের সঙ্গে খেলে দুজনে আজ প্রথম সেশনে ৩৩ ওভারে ৮৭ রান যোগ করেন। 

দুজনের জুটি শুরু হয় তৃতীয় দিন শেষ বিকেলে। ধনঞ্জয়া ফিফটি করে আউট হলে ম্যাথুজ-চান্দিমাল জুটি গড়েন। এছাড়া ফিফটি করেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে (৮০)। এই ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সাকিব। আর ২ উইকেট নেন ইবাদত হোসেন।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়