ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

লিভারপুল ও রিয়ালের সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২৮ মে ২০২২   আপডেট: ১৮:১৪, ২৮ মে ২০২২
লিভারপুল ও রিয়ালের সম্ভাব্য একাদশ

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপর শুরু হবে সেই মাহেন্দ্রক্ষণ। বহুল প্রতিক্ষীত উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি দেখা যাবে সনি টেন-২ এ।

ফুটবলপ্রেমীদের আগ্রহের তুঙ্গে এখন এই ম্যাচ। কেমন হবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের একাদশ? সেটা জানার অপেক্ষায় অনেকে। চলুন তাহলে বিশ্লেষণ করে দেখা যাক কেমন হতে পারে রিয়াল ও লিভারপুলের ফাইনালের একাদশ।

প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন লিভারপুলের থিয়াগো আলকানতারা। তার ফিটনেস নিয়ে সমস্যা আছে কিছুটা। ১০ মে অ্যাস্টন ভিলার বিপক্ষের জয়ের ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন ফাবিনহো। এরপর থেকে আর মাঠে নামেননি তিনি। তবে ফাইনালে তাকে পাচ্ছেন জার্গেন ক্লপ। দলের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি।

এফএ কাপের ফাইনালের পর থেকে আর খেলেননি ভার্জিল ফন দাইক। তবে রিয়ালের বিপক্ষে শুরুর একাদশে ফিরছেন তিনি। আর মোহাম্মদ সালাহকে নিয়ে কোনো চিন্তাই নেই জার্মান কোচের।

লিভারপুল সম্ভাব্য একাদশ:
অ্যালিসন বেকার, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, ইব্রাহিম কোনাটে, ভির্জিল ফন দাইক, অ্যান্ডি রবার্টসন, জর্ডান হেন্ডারসন, ফাবিনহো, ন্যাবি কেইটা, মোহাম্মদ সালাহ, সাদিও মানে ও লুইস দিয়াজ।

এদিকে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামার আগে লা লিগার শিরোপা জয় নিশ্চিত হয় রিয়ালের। শেষ চারের লড়াইয়ে ম্যানসিটিকে হারানোর পরে রীতিমতো অখণ্ড অবসরে রিয়াল শিবির। তাইতো কার্লো আনচেলোত্তির দলের কোনো ইনজুরি সমস্যা নেই।

ডেভিড আলবা ও এদার মিলিতাও এর সামান্য যে সমস্যা ছিল সেটা কাটিয়ে ডিফেন্স সামাল দিতে প্রস্তুত তারা। আনচেলোত্তির শিষ্যরা পূর্ণাঙ্গা বিশ্রাম নিয়ে তরতাজা হয়ে আজ ফাইনালে নামতে মুখিয়ে আছেন।

রিয়াল মাদ্রিদের সম্ভাব্য একাদশ:
থিবাউট কোর্তোয়া, দানি কারবাহাল, এদাও মিলিতাও, ডেভিড আলবা, ফারল্যান্ড মেন্ডি, টনি ক্রুস, কাসেমিরো, লুকা মদ্রিচ, ফেদেরিকো ভালভার্দে, করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়র।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়