ঢাকা     বুধবার   ২৯ জুন ২০২২ ||  আষাঢ় ১৫ ১৪২৯ ||  ২৮ জিলক্বদ ১৪৪৩

সাকিব-তামিমদের ক্লাশ নেবেন সামরিক বাহিনীর মনোবিদরা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ২৮ মে ২০২২   আপডেট: ২২:৫৮, ২৮ মে ২০২২
সাকিব-তামিমদের ক্লাশ নেবেন সামরিক বাহিনীর মনোবিদরা 

শ্রীলঙ্কা সিরিজের আগে কোচিং স্টাফরা জানিয়েছেন, টানা দুই টেস্ট খেলার মানসিকতা বাংলাদেশের ক্রিকেটারদের নেই। ঢাকা টেস্ট চলাকালীন সাকিব আল হাসানও সুরে তাল মিলিয়েছিলে। সাকিব বলেছিলেন, ক্রিকেটাররা ফিজিক্যালি ফিট থাকলেও মানসিকভাবে ঠিক নেই। মানসিকতা নিয়ে কাজ করার আছে বলেও জানিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সেই পথে হাঁটছে। মানসিকভাবে শক্তিশালী হওয়ার জন্য সামরিক বাহিনীর মনোবিদরা ক্রিকেটারদের নিয়ে কাজ করবেন। সেই অনুযায়ী ইন্টার সার্ভিসেস সিলেকশন বোর্ডের (আইএসএসবি) মনোবিদদের সঙ্গে ক্রিকেটারদের কয়েকটি সেশন আয়োজনের পরিকল্পনা করেছে বিসিবি।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই কমপক্ষে দুটি সেশন নেওয়া হবে। ইতোমধ্যে কথা পাকাপাকিও করেছে বোর্ড। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। 

জালাল বলেন, প্রতিরক্ষা বাহিনীর আইএসএসবির সঙ্গে আমাদের ইতোমধ্যে কথা হয়েছে। বিস্তারিতভাবেই কথা বলেছি। চট্টগ্রাম টেস্ট শেষে ২০ মে একটা সেশন হওয়ার কথা ছিল, সব পরিকল্পনাও করা ছিল। কিন্তু প্রচণ্ড গরমে খেলে ক্রিকেটাররা ক্লান্ত হয়ে পড়ে, রিকভারি করা জরুরি ছিল। এ কারণে সেশনটা হয়নি।

বাংলাদেশ দল ৬ জুনের মধ্যে তিন ভাগে ওয়েস্ট ইন্ডিজ যাবে। ক্যারিবিয়ানদের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। 

এই সিরিজের আগে দুটি সেশনের কথা জানিয়ে জালাল বলেন, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে অন্তত দুটি সেশন করানোর পরিকল্পনা আমাদের। দলের সবার সঙ্গে তারা (মনোবিদ) কথা বলবেন, দরকার হলে ব্যক্তিগত সেশনও করবেন। এই মুহূর্তে কয়েকজন ক্রিকেটার দেশের বাইরে, ঢাকার বাইরে আছে কয়েকজন। আইএসএসবির ওদের সঙ্গে কথা বলে সময় ঠিক করব। সব ক্রিকেটারই থাকবে।

সামরিক বাহিনীর সঙ্গে ক্রিকেটারদের কাজ এবারই প্রথম নয়। এর আগে ফিটনেসের উন্নতির জন্য ২০০৭ সালে সিলেট সেনানিবাসে ক্রিকেটারদের বুট ক্যাম্পের আয়োজন করেছিল বোর্ড। 

ঢাকা/রিয়াদ/এনএইচ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়