ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটে ১০ উইকেটে জিতলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৫, ৮ জুন ২০২২   আপডেট: ০১:৫২, ৮ জুন ২০২২
ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটে ১০ উইকেটে জিতলো অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার রাতে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের ১০ উইকেটের ব্যবধানে হারিয়েছে অজিরা।

শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ১২৯ রানের টার্গেট অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ও উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার অবিচ্ছিন্ন থেকে ছুঁয়ে ফেলেন। ফিঞ্চ ৪০ বলে ৪টি চার ও ৪ ছক্কায় ৬১ রানে অপরাজিত থাকেন। আর ওয়ার্নার ৪৪ বলে ৯ চারে অপরাজিত থাকেন ৭০ রানে। তাদের দুজনের ব্যাটে ভর করে ১৪ ওভারেই জিতে যায় অস্ট্রেলিয়া।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার পেসারদের তোপের মুখে পড়ে লঙ্কানরা। তাতে ১৯.৩ ওভারে ১২৮ রানে অলআউট হয়ে যায় তারা। ব্যাট হাতে মাত্র ৪ জন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান পান। তাদের মধ্যে চারিথ আসালঙ্কা সর্বোচ্চ ৩৮ রান করেন ৩ চার ও ১ ছক্কায় ৩৪ বলে। উদ্বোধনী ব্যাটসম্যান পাথুম নিশানকা ২ চার ও ১ ছক্কায় করেন ৩৬ রান। আর দানুস্কা গুণাথিলাকা ১৫ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ২৬ রান। ওয়ানিন্দু হাসারাঙ্গার ব্যাট থেকে আসে ২ চারে ১৭ রান।

২ উইকেট হারিয়ে ১০২ রান করা শ্রীলঙ্কা শেষ ৮টি উইকেট হারায় মাত্র ২৬ রানে। বল হাতে জশ হ্যাজলেউড ৪ ওভারে ১৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩টি উইকেট নেন মিচেল স্টার্ক। ১টি উইকেট নেন কেন রিচার্ডসন। রান আউট হন দুই ব্যাটসম্যান।

অনবদ্য বোলিং করে ম্যানসেরা হন হ্যাজলেউড। আজ বুধবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়