ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইপিএলের জন্য আড়াই মাস থাকবে না কোনো আন্তর্জাতিক ক্রিকেট!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৫ জুন ২০২২   আপডেট: ০২:৪৭, ১৬ জুন ২০২২
আইপিএলের জন্য আড়াই মাস থাকবে না কোনো আন্তর্জাতিক ক্রিকেট!

আগামী পাঁচ বছরের জন্য আইপিএল মিডিয়া স্বত্ব রেকর্ড দামে বিক্রি হয়েছে দুটি কোম্পানির কাছে। ভায়াকম পেয়েছে ডিজিটাল স্বত্ব আর স্টার ধরে রেখেছে টিভি স্বত্ব। মোট ৪৮,৩৯০ কোটি রুপিতে তারা কিনে নিয়েছে মিডিয়া স্বত্ব। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানালেন, সামনের আসর থেকে বাড়তে পারে আইপিএলের ম্যাচের সংখ্যাও। আর সব আন্তর্জাতিক খেলোয়াড়রা যেন তাতে অংশ নিতে পারে, সেটা মাথায় রেখে আইসিসি পরের এফটিপি সূচি তৈরি করবে।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের এই কর্মকর্তা বললেন, নিকট ভবিষ্যতে ৮৪ কিংবা ৯৪ ম্যাচের আইপিএল হতে যাচ্ছে। এই টুর্নামেন্ট আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে সফলভাবে আয়োজন করতে পরের এফটিপি চক্র থেকে আইসিসি আড়াই মাস সময় দেবে বলে জয় শাহ জানান।

বর্তমান আইসিসি এফটিপি ২০১৮ সাল থেকে শুরু হয়েছে, ৫০ ওভারের ওয়ানডে বিশ্বকাপ দিয়ে শেষ হবে ২০২৩ সালে। তারপর নতুন করে সূচি তৈরি করবে বিশ্ব ক্রিকেট সংস্থা। ওই সময় আইপিএলের কথা ভেবে আড়াই মাস কোনো আন্তর্জাতিক ক্রিকেট রাখবে না আইসিসি।

জয় শাহ বলেছেন, ‘আপনাদের জানিয়ে রাখি যে পরবর্তী আইসিসি এফটিপি ক্যালেন্ডারে আইপিএলের জন্য আড়াই মাসের একটি স্লট ফাঁকা রাখবে যেন সব শীর্ষ আন্তর্জাতিক ক্রিকেটাররা অংশ নিতে পারে। একাধিক বোর্ডের সঙ্গে আমরা আলোচনা করেছি, আইসিসির সঙ্গেও।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়