ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইনজুরি নিয়েই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছিলেন সালাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ১৮ জুন ২০২২  
ইনজুরি নিয়েই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছিলেন সালাহ

এফএ কাপের ফাইনালে ইনজুরিতে পড়েছিলেন মোহাম্মদ সালাহ। যে কারণে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মোহাম্মদ সালাহ খেলতে পারবেন কিনা সেটা নিয়ে সন্দেহ ছিল। কিন্তু ফাইনালের একাদশে তার নাম ছিল এবং তিনি খেলেছিলেনও।

শনিবার মিশর জাতীয় দলের ডাক্তার জানিয়েছেন, সালাহ ইনজুরি নিয়েই খেলেছিলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। যেটার ক্ষতিকর প্রভাব এখনো ভোগাচ্ছে সালাহকে।

এফএ কাপের ফাইনালে চেলসির বিপক্ষে ১৪ মে ইনজুরি আক্রান্ত হয়েছিলেন সালাহ। সে কারণে প্রিমিয়ার লিগে পরবর্তীতে ম্যাচে তাকে খেলানো হয়নি এবং পরের ম্যাচে উলভসের বিপক্ষে খেলেছিলেন মাত্র ৩২ মিনিট। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়ালের বিপক্ষে তাকে ঠিকই খেলান জার্গেন ক্লপ। ওই ইনজুরি এখনো ভোগাচ্ছে সালাহকে— এমনটাই জানিয়েছেন মিশর জাতীয় দলের ডাক্তার। তার মতে, সালাহ যে ধরনের ইনজুরিতে পড়েছিলেন সেটা ১৪ দিনে পুরোপুরি সেরা ওঠার কথা না। তার মানে, শতভাগ ফিট না হয়ে ব্যাথা নিয়েই ফাইনাল খেলেছিলেন মিশরীয় এই তারকা।

২০২১-২২ মৌসুমে সালাহ লিভারপুলের হয়ে সব মিলিয়ে ৫১ ম্যাচ খেলেছিলেন। তার মধ্যে ৪৫ ম্যাচের শুরু থেকেই ছিলেন তিনি। অন্যদিকে মিশরের হয়ে খেলেছেন ১৫ ম্যাচ। সব মিলিয়ে তিনি ২০২১-২২ মৌসুমে ৬৬ ম্যাচ খেলেছেন।

মিশরের ডাক্তার জানিয়েছেন, তাদের কাছে যে পরিসংখ্যান আছে সে অনুযায়ী গেল মৌসুমে সবচেয়ে বেশি মিনিট খেলা খেলোয়াড়দের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন সালাহ।

ইনজুরি ও খেলার চাপের কারণে জাতীয় দল তার কাছ থেকে সেরাটা পাচ্ছে না। তার ভবিষ্যতের কথা চিন্তা করেই আফ্রিকান কাপ অব ন্যাশন্সের বাছাইপর্বে গিনির বিপক্ষে খেলানো হয় সালাহকে। এরপর ইথিওপিয়ার বিপক্ষের ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়। তিনদিন বিশ্রামের পর মিশরের হয়ে পরবর্তী ম্যাচ খেলবেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়