ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

বোলিংয়ে ‘আনফিট’ সাইফউদ্দিন, যাচ্ছেন না উইন্ডিজে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৩ জুন ২০২২   আপডেট: ১৭:৫৪, ২৩ জুন ২০২২
বোলিংয়ে ‘আনফিট’ সাইফউদ্দিন, যাচ্ছেন না উইন্ডিজে

ওয়েস্ট ইন্ডিজের বিমানে ওঠার এক দিন আগে ছিটকে গেলেন মোহাম্মদ সাইফউদ্দিন। পিঠের পুরোনো সমস্যা এই অলরাউন্ডারকে যেতে দিলো না উইন্ডিজে। 

বৃহস্পতিবার (২৩ জুন) এই তথ্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক চিকিৎসক। মুঠোফোনে তিনি বলেন, 'সাইফউদ্দিন ম্যাচে বোলিংয়ের জন্য ফিট নন। পিঠের আগের সমস্যাটাই এখনও আছে। আমরা পুনরায় তাকে পর্যবেক্ষণ করবো। তারপর বোঝা যাবে ফিট হতে কতদিন লাগবে।'

বিকালের দিকে বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক বক্তব্য দেন প্রধান ফিজিও ডা. দেবাশীষ চৌধুরী, ‘যদিও সাইফউদ্দিন এখন ট্রেনিং করছে। কিন্তু তার বোলিং ফিটনেসের মাত্রা এখনও আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে মানিয়ে নেওয়ার মতো হয়নি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলা হচ্ছে না তার। এখন সে ফিটনেস নিয়ে অনুশীলন ও রিহ্যাব করে যাবে।’ 

মূলত বোলিংয়ের সময় পায়ের পাতায় ব্যথা অনুভব করায় সাইফউদ্দিনকে আনফিট ঘোষণা করে মেডিকেল বিভাগ। বিষয়টি তারা টিম ম্যানেজমেন্টকেও জানিয়ে দিয়েছে। 

মে মাসে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলাকালে সাইফউদ্দিনকে চট্টগ্রামে ডেকে পাঠিয়েছিলেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। সেখানে তার বোলিং দেখেন দক্ষিণ আফ্রিকান কোচ। তারপরই মূলত উইন্ডিজ সিরিজের জন্য সবুজ সংকেত পান তিনি। কিন্তু হঠাৎ করে পুরোনো ব্যথা ওঠায় শেষ হয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজে খেলার সম্ভাবনা। 

ইনজুরির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপেও জাতীয় দলের বাইরে ছিলেন সাইফউদ্দিন। খেলতে পারেননি বিপিএলও। ঢাকা লিগ দিয়ে ফিরেছেন ক্রিকেটে। দুর্দান্ত খেলে শেষ করেছেন ঐতিহ্যবাহী এই টুর্নামেন্ট।

১৪ ম্যাচে ২২ উইকেট নিয়ে চতুর্থ স্থানে ছিলেন এই অলরাউন্ডার। দেশি পেসারদের মধ্যে তিনি ছিলেন প্রথম স্থানে। ৩৮ রানে ৪ উইকেট সেরা পারফরম্যান্স। এই মিডিয়াম পেসার ওভার প্রতি রান দিয়েছেন ৫.১৯ করে। এ ছাড়া গড় ২৬.৮৬, স্ট্রাইকরেট ৩১.০। ৪ উইকেট নিয়েছেন দুইবার।

কিন্তু ভাগ্য সহায় হলো না। দারুণ খেলেও শেষ মুহূর্তে আনফিট সাইফউদ্দিন, তাতে জাতীয় দলের জার্সিতে ফেরার অপেক্ষা আরও বাড়লো।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়