ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

বন্যার্তদের পাশে ‘অক্সিজেন লেডি’ খ্যাত ক্রিকেটার বিথী 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২৩ জুন ২০২২   আপডেট: ১৮:৩৩, ২৩ জুন ২০২২
বন্যার্তদের পাশে ‘অক্সিজেন লেডি’ খ্যাত ক্রিকেটার বিথী 

করোনাভাইরাসের সময় মানুষের জীবন যখন বিপর্যস্ত, তখন নিজের জীবনের ঝুঁকি নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছিলেন ক্রিকেটার আরিফা জাহান বিথী। পরিচিতি পেয়েছিলেন অক্সিজেন লেডি হিসেবে। করোনা এখন নেই, কিন্তু দেশের বিভিন্ন স্থানে বন্যায় লাখো জীবন বিপন্নের মুখে। এবারও বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ালেন রংপুরের এই ক্রিকেটার।

হাঁটু কিংবা গলা সমান পানি উপেক্ষা করে বিথী ত্রাণ নিয়ে ছুটছেন মানুষের বাড়ি বাড়ি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি প্রতিদিন বন্যার্তদের সহায়তার কিংবা তাদের যে সংকট, সেগুলোর ছবি দিচ্ছেন। তিনি মূলত কুড়িগ্রাম এলাকায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। 

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিথী বলেন, বর্তমানে আমাদের কুড়িগ্রামের অবস্থা খুবই খারাপ। যেখানে সবাই সিলেট নিয়ে হতাশায় ঘেরা, তার মধ্যে কুড়িগ্রামের এই অবস্থা। তাদের শুকনো খাবার প্রয়োজন! 

'আসুন আমরা সবাই নিজেদের মতো করে  কুড়িগ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াই। যতটা সম্ভব সবাই দুর্গতদের পাশে থাকুন, পরস্পরের সহায়তা করুন।'- সকলকে এগিয়ে আসার আহবান জানান বিথী। 

ত্রাণ দিয়ে শুধু নিজের কাজ শেষ বলে ভাবছেন না বিথী। কথা বলছেন বন্যার্তদের সঙ্গে, তাদের সমস্যা জানার চেষ্টা করছেন, দিচ্ছেন সমাধানও। 

ইনজুরির কারণে নিজের ক্রিকেট ক্যারিয়ার লম্বা করতে পারেননি। খেলোয়াড়ি জীবনে খেলেছেন ঢাকা লিগে। বর্তমানে রংপুরে ক্রিকেটার গড়ার কাজে মন দিয়েছেন। রংপুরে 'উইমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি' নামে একটি ক্রিকেট একাডেমি রয়েছে বিথীর। 

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়