ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

বেয়ারস্টো-ওভারটনের ব্যাটে ইংল্যান্ডের দারুণ প্রতিরোধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ২৫ জুন ২০২২  
বেয়ারস্টো-ওভারটনের ব্যাটে ইংল্যান্ডের দারুণ প্রতিরোধ

তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে নিউ জিল্যান্ডের করা ৩২৯ রানের জবাবে দ্বিতীয় দিন প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। শুক্রবার ৫৫ রান তুলতেই হারিয়ে বসে ৬ উইকেট। কিন্তু সেখান থেকে দারুণ প্রতিরোধ গড়েন জনি বেয়ারস্টো ও অভিষিক্ত জেমি ওভারটন।

সপ্তম উইকেটে তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ২০৯ রানের জুটি গড়েছেন। তাতে ৬ উইকেট হারিয়ে ২৬৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ইংলিশরা। বেয়ারস্টোর ১৩০ ও ওভারটন ৮৯ রানে অপরাজিত আছেন। আজ শনিবার তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। কিউইদের চেয়ে তারা এখনো ৬৫ রানে পিছিয়ে রয়েছে।

৪,৬,৫,৫ প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের টপ অর্ডারের চার ব্যাটসম্যানের রান ছিল এগুলো। ২১ রানেই ৪ উইকেট হারানোর পর বেয়ারস্টো ও বেন স্টোকস মারমুখী ব্যাটিংয়ে কিছুটা প্রতিরোধ গড়েন। ৫৫ রানের মাথায় ব্যক্তিগত ১৮ রানে স্টোকসও ফিরেন। একই রানে ডাক মেরে ফেরেন বেন ফকস। তাতে ৫৫ রানেই ৬ উইকেট হারিয়ে ভীষণ বিপাকে পড়ে স্বাগতিকরা।

কিন্তু বেয়ারস্টো ও ওভারটন যা করলেন তা কল্পনাতীত ও অভিভুত। তারা দুজন ২২৩ বল খেলে ২০৯ রান তোলেন। তার মধ্যে বেয়ারস্টোর অবদান ১১৪ আর ওভারটনের ৮৯। নিউ জিল্যান্ডের বাঘা বাঘা বোলাররা এরপর আর টলাতে পারেননি তাদের দুজনকে।

ইংল্যান্ডের ৬টি উইকেটের ৩টি নিয়েছেন ট্রেন্ট বোল্ট। ২টি নিয়েছেন নেইল ওয়াগনার। আর ১টি নিয়েছেন টিম সাউদি।

এখন দেখার বিষয় বেয়ারস্টো ও ওভারটন আজ তৃতীয় দিনে দলকে কতোদূর টেনে নিয়ে যেতে পারেন। তাদের পরবর্তী ব্যাটসম্যানরা কতোটুকু অবদান রাখতে পারেন।

অবশ্য প্রথম দুটি জিতে তিন ম্যাচ টেস্ট সিরিজ আগেই বগলদাবা করে নিয়েছে ইংল্যান্ড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়