ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টেস্টে যে রেকর্ড শুধুই স্টোকসের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ২৫ জুন ২০২২  
টেস্টে যে রেকর্ড শুধুই স্টোকসের

নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি বেন স্টোকস। ২ চার ও ১ ছক্কায় ১৮ রান করে আউট হন শুক্রবার। তবে এর মধ্য দিয়ে একটি অনন্য রেকর্ডও গড়েছেন তিনি। টেস্ট ক্রিকেটের একমাত্র ক্রিকেটার তিনি যিনি ১০০টি ছক্কা ও ১০০ এর অধিক উইকেট শিকার করেছেন।

ইংল্যান্ডের হয়ে ৮১টি টেস্ট খেলে ৩২.৬৭ গড়ে তিনি উইকেট শিকার করেছেন ১৭৭টি। ইকোনোমি রেট ৩.২৯। আর রান করেছেন ৫ হাজার ২৩৭টি। সেঞ্চুরি ১১টি আর হাফ সেঞ্চুরি ২৮টি। ১০০টি ছক্কার পাশাপাশি ৬৩৩টি চারও হাঁকিয়েছেন।

শুক্রবার নিউ জিল্যান্ডকে তাদের প্রথম ইনিংসে ৩২৯ রানে আটকে দেয় ইংলিশরা। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২১ রানেই ৪ উইকেট হারিয়ে বসে ব্রেন্ডান ম্যাককালামের শিষ্যরা। সেখান থেকে জনি বেয়ারস্টো ও বেন স্টোকস মারমুখী ব্যাটিংয়ে কিছুটা প্রতিরোধ গড়েন। ৫৫ রানের মাথায় ব্যক্তিগত ১৮ রানে স্টোকসও ফিরেন। একই রানে ডাক মেরে ফেরেন বেন ফকস। তাতে ৫৫ রানেই ৬ উইকেট নাই হয়ে যায় স্বাগতিকদের।

সেখান থেকে বেয়ারস্টো ও অভিষিক্ত জেমি ওভারটন অসাধাল ব্যাটিং করেন। তারা দুজন সপ্তম উইকেটে ২০৯ রান তুলে দিন শেষ করে আসেন। তাতে ৫৫/৬ থেকে ২৬৪/৬ নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা। দিনশেষে বেয়ারস্টো ১৩০ ও ওভারটন ৮৯ রানে অপরাজিত থাকেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়