ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

বল পাল্টে ৩ রানে ৩ উইকেট নিলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩১, ২৫ জুন ২০২২  
বল পাল্টে ৩ রানে ৩ উইকেট নিলো বাংলাদেশ

সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনও উইকেটের দেখা পাচ্ছিল না বাংলাদেশ। শরিফুল ইসলাম ব্রেক থ্রু এনে দিয়েছিলেন বটে। তবে আবারও কতৃত্ব দেখিয়ে খেলতে থাকে স্বাগতিকরা। সমস্যা থাকায় ৩৭ ওভারে বাংলাদেশ বল পরিবর্তনের আবেদন করে বাংলাদেশ। তাতে সাড়া দেন আম্পায়ার। এর পরের ২ ওভারে তছনছ হয়ে যায় উইন্ডিজের ব্যাটিং। স্বাগতিকরা ৩ রানে হারায় ৩ উইকেট।

শনিবার (২৫ জুন) প্রথম সেশনের শেষ দিকের ঘটনা। ৩৬.৩ ওভার পর আম্পায়ার বল চেক করে পরিবর্তন করে দেন। তখন বোলিংয়ে ছিলেন খালেদ আহমেদ। পরের ওভারেই মেহেদি হাসান মিরাজ এসে ফেরান মাত্রই ফিফটি করে ক্রেইগ ব্র্যাথওয়েটকে। তার আর্ম বলের লাইন বুঝতে না পেরে ৫১ রানে বোল্ড হন উইন্ডিজ অধিনায়ক।

পরের ওভারে (৩৯) আসেন খালেদ। ওভারের প্রথম বল। আউটসাইড অফের ডেলিভারি রেইফারের ব্যাট ছুঁয়ে বল যায় স্ট্যাম্পে। ৪১ বলে ২২ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ব্র্যাথওয়েটের আউটের পর  ক্রিজে আসা বোনার বোল্ড হয়ে ফেরেন একই ওভারের শেষ বলে। বোনারও ইনসাইড এজ হয়ে ফেরেন সাজঘরে। ব্যাক অফ লেন্থের ডেলিভারি হালকা বাউন্স করেছিল। ব্যাকফুটে খেলতে চেয়েছিলেন বোনার। কিন্তু বল ব্যাটে লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। বোনার ফেরেন ০ রানে।

প্রথম সেশনে ৩২ রানে ৪ উইকেট নেয় বাংলাদেশ। তার মধ্যে বল পাল্টানোর পর মাত্র ৩ রানে ৩ উইকেট নিয়েছে সাকিবের দল। যাতে এক ওভারেই খালেদের ২ উইকেট ছিল।

বল পাল্টে ইতিহাস গড়ার রেকর্ডও আছে। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকান পেসার ডেইল স্টেইন ক্যারিয়ার সেরা বোলিং করেন ভারতের বিপক্ষে। নাগপুরে স্টেইন মাত্র ৫১ রানে ৭ উইকেট নেন। এটি স্টেইনের ইনিংস সেরা পারফর্ম্যান্স। স্টেইন নিজেই জানিয়েছিলেন, বল পাল্টানোর পরই মূলত তিনি এমন বোলিং করেছেন।

ঢাকা/রিয়াদ/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়