ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্কটল্যান্ডের নতুন অধিনায়ক বেরিংটন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ২৭ জুন ২০২২   আপডেট: ১৭:৪২, ২৭ জুন ২০২২
স্কটল্যান্ডের নতুন অধিনায়ক বেরিংটন

১১০ ম্যাচ নেতৃত্ব দেওয়ার পর কাইল কোয়েটজার সরে দাঁড়ান চলতি মাসের শুরুতে। তার উত্তরসূরি নির্বাচিত হলো সোমবার। স্টকল্যান্ডের নতুন অধিনায়ক হয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দেশের দ্বিতীয় সর্বাধিক ম্যাচ খেলা রিচি বেরিংটন।

নামিবিয়া ও নেপালের সঙ্গে আগামী মাসের ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে নতুন অধিনায়কের নাম ঘোষণা করলো স্কটল্যান্ড। অন্তর্বর্তীকালীন পারফরম্যান্স প্রধান টবি বেইলি ও সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করে ৩৫ বছর বয়সী বেরিংটনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রধান কোচ শেন বার্গারের কোনো সন্দেহ নেই, বেরিংটন এই পদের জন্য সঠিক ব্যক্তি। তিনি বলেন, ‘শুধু স্কটিশ খেলাই নয়, বিশ্ব ক্রিকেটেও তার যে মর্যাদা তাতে করে সে এই পদের জন্য উপযুক্ত। তার মধ্যে যে নেতৃত্বগুণ, সেটা নিয়ে সবাই গর্ব করতে পারে।’

দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া বেরিংটন ২০০৬ সালে স্কটল্যান্ডের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেন। নেতৃত্ব পেয়ে তিনি বললেন, ‘এই দলকে নেতৃত্ব ও দেশকে প্রতিনিধিত্ব করতে পারায় আমি খুবই সম্মানিতবোধ করছি এবং এটা বিশাল প্রাপ্তি। ছোট্ট বয়স থেকে স্কটিশ সিস্টেমের মধ্যে দিয়ে আসার পর পুরুষ দলের অধিনায়কত্ব নিতে পেরে আমি গর্বিত।’

উইকেটকিপার ম্যাথু ক্রস হয়েছেন সহঅধিনায়ক। অধিনায়ক হিসেবে বেরিংটনের প্রথম ১০ জুলাই নামিবিয়ার বিপক্ষে। ১৭ জুলাই পর্যন্ত হবে এই ত্রিদেশীয় সিরিজ, যা ক্রিকেট বিশ্বকাপ লিগ টুয়ের অংশ। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়