ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৮ জুন ২০২২   আপডেট: ১১:৫৮, ২৮ জুন ২০২২
বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ

ঘরের মাঠে আসন্ন মৌসুমে ব্যস্ত সময় কাটাবে নিউ জিল্যান্ড। ব্ল্যাক ক্যাপরা অক্টোবর থেকে এপ্রিলের মধ্যে পাঁচটি ভিন্ন আন্তর্জাতিক দলের বিপক্ষে ম্যাচ আয়োজন করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় রওনা হওয়ার আগে অক্টোবরের শুরুতে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে এই ফরম্যাটে ত্রিদেশীয় সিরিজ খেলবে।  

আগামী ৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে এই ত্রিদেশীয় সিরিজ। ৮ অক্টোবর স্বাগতিক ও পাকিস্তানের ম্যাচ। বাবর আজমের দলের বিপক্ষে কিউইদের পরের ম্যাচ ৯ অক্টোবর। বাংলাদেশের বিপক্ষে স্বাগতিকরা খেলবে ৯ ও ১২ অক্টোবর। ১৩ অক্টোবর বাংলাদেশ তাদের চতুর্থ ম্যাচ খেলবে পাকিস্তানের সঙ্গে। ১৪ অক্টোবর হবে ফাইনাল। সবগুলো ম্যাচ হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

টুর্নামেন্ট শেষে ভারত নিউ জিল্যান্ডে যাবে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে। এরপর ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ইংল্যান্ড দুটি টেস্ট ম্যাচ খেলবে তাসমান সাগরপাড়ে, যেটা টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত নয়।

ওই সিরিজের প্রথম টেস্ট হবে মাউন্ট মঙ্গানুইয়ে, ফ্ল্যাডলাইটের নিচে। ২০১৮ সালের পর এটি হবে নিউ জিল্যান্ডে প্রথম দিবারাত্রির টেস্ট। ওইবার অকল্যান্ডে ইংল্যান্ড মাত্র ৫৮ রানে অলআউট হয়। 

এরপর মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট খেলবে নিউ জিল্যান্ড। দ্বীপরাষ্ট্রের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে এই মৌসুম শেষ করবে পুরুষ দল।

নিউ জিল্যান্ডের মেয়েদের দল বাংলাদেশের বিপক্ষে ডিসেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে।  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়