ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

উইম্বলডনের প্রাইজমানি দিয়ে বাবা-মার বাড়ি সারাতে চান কালনিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২৯ জুন ২০২২   আপডেট: ১৩:০১, ২৯ জুন ২০২২
উইম্বলডনের প্রাইজমানি দিয়ে বাবা-মার বাড়ি সারাতে চান কালনিনা

আনহেলিনা কালনিনা

রাশিয়ার হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে তার বাবা-মার বাড়ি। আপাতত নিজের বাড়িতে তাদের এনে রেখেছেন ইউক্রেনের টেনিস খেলোয়াড় আনহেলিনা কালনিনা। বিধ্বস্ত বাড়িটি সারাতে চান, এজন্য উইম্বলডনে যত বেশি সম্ভব ম্যাচ জেতার লক্ষ্য তার।

ইরপিনে কালনিনার বাবা-মা থাকতেন। সেখানে রুশ বাহিনীর বোমা হামলায় তাদের বাড়ি বিধ্বস্ত হয়। মার্চে শহরটি পুনর্দখল করেছে ইউক্রেনের যোদ্ধারা। এবার বাড়িটা সারাতে চান উইম্বলডনের ২৯তম বাছাই।

কালনিনা বলেছেন, ‘তাদের বাড়িতে হামলা হয়েছিল। বাড়িতে বড় একটা গর্ত তৈরি হয়ে গেছে। আর কোনো বাড়ি অক্ষত নেই সেখানে। তাই সেখানে তারা থাকতে পারছে না। এখন এই বাড়িটি নতুন করে গড়তে হবে। তারা আমার বাড়িতে আছে, যেখানে আমি ও আমার স্বামীও থাকছি। এখন তারা নিরাপদে আছে, তারা সবকিছু পাচ্ছে। আমি খুশি যে তারা থাকছে এবং আমি নিশ্চিতে টেনিস খেলছি।’

আন্না বোন্ডারকে ৪-৬, ৬-২, ৬-৪ গেমে প্রথম রাউন্ডে হারিয়ে এরই মধ্যে ৫০ হাজার পাউন্ড নিশ্চিত করে ফেলেছেন কালনিনা। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ স্বদেশী লিসিয়া সুরেঙ্কো। ২৫ বছর বয়সী এই টেনিস খেলোয়াড়ের কাছে এখন বেশি বেশি ম্যাচ জেতাই লক্ষ্য। যত বেশি জিততে পারবেন, তত আয় হবে এবং সেটা ইউক্রেনে ক্ষতিগ্রস্ত পরিবারকে সাহায্যে লাগাতে পারবেন।

কালনিনা বললেন, ‘মনোযোগ দেওয়া কঠিন। এখন আমার কাছে জেতাটাই গুরুত্বপূর্ণ। আমি আমার দাদা-দাদীকেও সাহায্য করছি, তারা এখনও দখলকৃত শহরের অবরুদ্ধ। যত বেশি জিতবো, আমি অন্য পরিবার ও অন্য মানুষগুলোকে সাহায্য করতে পারবো। এখানে খেলাটাই আমার জন্য বিশাল প্রাপ্তি। যত বেশি জিতবেন, তত বেশি টাকা পাবেন... এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। আমি কোনো মহাতারকা নই। পরিবারের সবার মুখ আমাকে ভালো খেলতে উদ্দীপ্ত রাখছে।’ 

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়