ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সর্বোচ্চ ক্যাটাগরির চুক্তিতে বাবর, রিজওয়ান, আফ্রিদি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৩০ জুন ২০২২  
সর্বোচ্চ ক্যাটাগরির চুক্তিতে বাবর, রিজওয়ান, আফ্রিদি

২০২২-২৩ মৌসুমের জন্য পুরুষদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সাদা ও লাল দুই বলের চুক্তিতেই জায়গা হয়েছে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি, হাসান আলী ও ইমাম উল হকের।

এই পাঁচ ক্রিকেটারের মধ্যে দুটি বলের ক্রিকেটেই সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’-তে আছেন বাবর, রিজওয়ান ও আফ্রিদি। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে মনে না রাখার মতো একটি বছর কাটানো হাসান সাদা বলের ক্রিকেটে ‘সি’ ক্যাটাগরিতে পদাবনতি হয়েছে এবং টেস্ট ক্রিকেটে তিনি পেয়েছেন ‘বি’ ক্যাটাগরি। গত বছরের চুক্তিতে দুই বলের ক্রিকেটেই ‘সি’ ক্যাটাগরিতে থাকা ইমাম সাদা বলে ‘বি’ ক্যাটাগরিতে উঠেছেন এবং লাল বলের ফরম্যাটে আগের ক্যাটাগরিতেই আছেন।

আজহার আলী গত বছর টেস্টে ‘বি’ ক্যাটাগরিতে ছিলেন। এবার তিনি এই ফরম্যাটে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছেন। সাদা বলের ক্রিকেটে ক্যাটাগরি ‘এ’ পেয়েছেন শাদাব খান ও ফখর জামান।

ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ফাহিম আশরাফ ও মোহাম্মদ হাসনাইনের জায়গা হয়নি। গত বছর অনুপস্থিত থাকা শান মাসুদ, নাসিম শাহ ও হায়দার আলী চুক্তিতে ফিরেছেন।

এবার চুক্তির তালিকায় ক্রিকেটারের সংখ্যা ২০ থেকে বেড়ে ৩৩ এ দাঁড়িয়েছে। ইমার্জিং ক্যাটাগরিতে সাতজন আছেন- সালমান আলী আগা, হাসিবুল্লাহ, মোহাম্মদ হুরাইরা, আলী উসমান, কামরান গুলাম, কাসিম আকরাম ও মোহাম্মদ হারিস।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়