ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

হাসানের তোপ, নাঈমের ঘূর্ণির পর আকবর-মৃত্যুঞ্জয়ের লড়াই

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ৩০ জুন ২০২২  
হাসানের তোপ, নাঈমের ঘূর্ণির পর আকবর-মৃত্যুঞ্জয়ের লড়াই

চারদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই দারুণ বোলিং করেছেন পেসার হাসান মাহমুদ। তার সঙ্গে জাদু দেখিয়েছেন সদ্য ইনজুরিমুক্ত হওয়া স্পিনার নাইম হাসান। দুজনের দারুন বোলিংয়ে বাংলাদেশ টাইগার্সের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিন শেষে বেকায়দায় আছেন আকবর আলীরা।

বৃহস্পতিবার (৩০ জুন) রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ টাইগার্স-হাইপারফর্ম্যান্স (এইচপি)। টস হেরে ব্যাটিং করতে প্রথম দিন শেষে এইচপির সংগ্রহ ৬ উইকেটে ৫৩ ওভারে ১৭৬ রান। আকবর আলী ১৪ ও মৃত্যুঞ্জয় চৌধুরী ৩০ রানে অপরাজিত আছেন।

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই হয় এইচপির। তানজিদ হাসান তামিম-মাহফিজুল ইসলামের ব্যাটে শুরুটা হয় আগ্রাসী। ৯ ওভার শেষে ওভার প্রতি রান এসেছে পাঁচের বেশি। কিন্তু দশম ওভারে হাসান মাহমুদের তোপে এলোমেলো হয়ে যায়। 

দ্বিতীয় বলে উইকেটরক্ষক জাকির আলীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। তার ব্যাট থেকে আসে ২০ বলে ১১ রান। ক্রিজে এসেই দ্বিতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দেন অমিত হাসান। একই ওভারে দুই উইকেট হারানোর ধাক্কা সামলানোর চেষ্টায় থাকেম মাহফিজুল-শাহাদাত হোসেন। সেটি হতে দেননি নাঈম হাসান। তার ঘূর্ণিতে দুজনের জুটি ভেঙে যায় ৩৩ রানে। ২১ রানে ফেরেন শাহাদাত। 

ক্রিজে এসে তৌহিদ হৃদয়ও হাল ধরতে পারেননি। নাঈমের ঘূর্ণিতে বোল্ড হয়ে ফেরেন ৭ রানে! এক প্রান্তে যখন উইকেটের মিছিল অন্যপ্রান্তে দেয়াল হয়ে ছিলেন মাহফিজুল। হৃদয় ফেরার পর আইচ মোল্লাকে নিয়ে শুরু করেন লড়াই। দুজনে ৩২ রানও যোগ করে ফেলেন। এ সময়ে আবার আক্রমণে হাসান। মাহফিজুলকে ফিরতে হয় ফিফটি থেকে ৩ রান দূরে। 

এলবিডব্লিউ হয়ে মাহফিজুল ফেরেন ব্যক্তিগত ৪৭ রান। ১১৯ বলে ৭ চারে তিনি এই রান করেন। মাহফিজুলের পর আইচও ফেরেন ব্যক্তিগত ২৯ রানে। তাকে আউট করে একমাত্র উইকেটটি নেন আবু জায়েদ রাহি। 

এরপর দলের হাল ধরেন আকবর-মৃত্যুঞ্জয়। দুজনে আর কোনো বিপদ ঘটতে দেননি। সাবধানী খেলে এক প্রান্ত আগলে রেখেছিলেন আকবর। আরেক প্রান্তে মৃত্যুঞ্জয়ের ব্যাট কিছুটা চওড়া ছিল। দুজনের সপ্তম উইকেটের জুটি থেকে আসে ৩৮ রান। হাসান ১১ ওভারে ২৯ রান দিয়ে নেন ৩ উইকেট। এ ছাড়া নাঈম হাসান ২টি উইকেট নেন। 

দুপুর দুইটার দিকে বৃষ্টির কারণে ১ ঘণ্টা ২৫ মিনিটের মতো খেলা বন্ধ ছিল। এ জন্য প্রথম দিন ৩৭ ওভার কম খেলা হয়েছে।

রিয়াদ/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়