ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ ক্রিকেটাররা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৮, ১ জুলাই ২০২২   আপডেট: ০৮:১৬, ১ জুলাই ২০২২
ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ ক্রিকেটাররা 

ফেরি যাত্রার পরের ছবি। শেষ পর্যন্ত এমন আনন্দ ছিল না ক্রিকেটারদের মনে। ছবি: ইনস্টাগ্রাম।

পেছনে দাঁড়িয়ে আছে একটি বিশাল ফেরি। তার একটু সামনেই সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার আতহার আলী খানের সেলফিতে বন্দি হলেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। 

ফটো ও ভিডিও শেয়ারিং সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে ছবিটি পোস্ট করে আতহার লেখেন, ‘ফেরিতে করে ভয়ঙ্কর যাত্রা শুরু করার আগে।’ যাত্রার পরের সময়টা আসলেই বাংলাদেশ দলের জন্য ছিল ভয়ঙ্কর।  

দ্বিতীয় টেস্টের ভেন্যু শহর সেন্ট লুসিয়ার ক্যাস্ট্রিস বন্দর থেকে ফেরি যাত্রা শুরু হয় সাকিবদের। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় (স্থানীয় সময় সকাল) তারা ডোমিনিকার উদ্দেশে যাত্রা শুরু করে। পৌঁছায় স্থানীয় সময় দুপুরে। এই ডোমিনিকাতেই হবে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি। 

সেন্ট লুসিয়া থেকে বের হয়ে যখন আটলান্টিক পাড়ি দিচ্ছিল ফেরি, তখনি মূলত সমস্যা শুরু হয়। ক্রিকেটারদের মনে ভয় ঢুকতে থাকে। বিশালাকার ঢেউ দেখে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। পেসার শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহান তো অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন এসময়। এ ছাড়া অস্বস্তিতে থাকেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, খোদ ম্যানেজার নাফিস ইকবাল। ম্যাসেজম্যান সোহেল আতঙ্কে ডেকেই ঘুমিয়ে পড়েন। 

তবে অসুস্থ হলেও ডোমিনিকায় পৌঁছেছেন শেষ পর্যন্ত। আতঙ্ক কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছেন। রাইজিংবিডিকে তাসকিন আহমেদ হোয়াটসঅ্যাপে জানান, ‘বড় কোনও দুর্ঘটনা ছাড়াই শেষ পর্যন্ত পৌঁছাতে পেরেছি। যারা অসুস্থ হয়েছেন তারা এখন ভাল আছেন।’

বাংলাদেশ দলের যাত্রা শুরুর কথা ছিল একদিন আগেই। কিন্তু হঠাৎ করে উত্তাল হয়ে ওঠে আটলান্টিক। শঙ্কা দেখা দেয় হ্যারিকেনের। যার প্রভাব পড়েছিল সেন্ট লুসিয়া টেস্টে। সাগর উত্তাল থাকায় একদিন পিছিয়ে দেওয়া হয় সমুদ্রযাত্রা। বাংলাদেশ অনুশীলন শুরু করে সেন্ট লুসিয়াতেই। প্রথমদিন অনুশীলন করে বৃহস্পতিবার রওনা দেয়। সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকার দূরত্ব ১৭৩ কিলোমিটার। সমুদ্রের হিসাব ধরলে ৭৭ নটিক্যাল মাইল। এই ফেরিযাত্রায় সময় লাগে ৫ ঘণ্টার মত। 

ফেরি যাত্রার আগে আতহার আলীর সেই সেলফি

সেন্ট লুসিয়া থেকে বিমানেও যাত্রা করা যায়। তবে সেটি আয়োজন করে স্বাগতিক বোর্ড। উইন্ডিজ বোর্ড ফেরির আয়োজন করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সম্মতি দিয়েছে তাতে। দলের সবারই এই ফেরিযাত্রা প্রথম! শেষ পর্যন্ত অসুস্থ হয়ে পড়েন ক্রিকেটাররা। বিসিবির এই সম্মতি এখন প্রশ্নবিদ্ধ! 

আজ রাতে বিশ্রাম করবে দল। এখানে একদিন অনুশীলনের সুযোগ পাবেন লাল সবুজের প্রতিনিধিরা। পরদিন (২ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবেন সফরকারীরা। পরদিন একই সময়ে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজের শেষ ম্যাচ হবে গায়নায়। 

ঢাকা/রিয়াদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়