ঢাকা     সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯ ||  ১৫ মহরম ১৪৪৪

নাঈম হাসানের ফাইফার, সৌম্যর ৮১, ব্যর্থ নাঈম শেখ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ১ জুলাই ২০২২   আপডেট: ২০:১৭, ১ জুলাই ২০২২
নাঈম হাসানের ফাইফার, সৌম্যর ৮১, ব্যর্থ নাঈম শেখ 

অফ ফর্মের কারণে জাতীয় দলের বাইরে আছেন সৌম্য সরকার-নাঈম শেখ। তবে দুজনেই আছেন বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে; লাল সবুজের জার্সি পুনরায় গায়ে দেওয়ার মিশনে নিজেদের প্রস্তুত করছেন। কিন্তু হাইফরম্যান্স দলের বিপক্ষে চলমান চারদিনের ম্যাচে সৌম্যর ব্যাটে রান দেখা গেলেও ব্যর্থ নাঈম। অন্যদিকে বল হাতে ফাইফার নিয়েছেন ইনজুরি কাটিয়ে মাঠে নামা স্পিনার নাঈম হাসান।

শুক্রবার (১ জুলাই) রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ টাইগার্স ও হাইপারফর্ম্যান্স (এইচপি)। টস হেরে ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে ৭২.১ ওভারে এইচপি ২২৭ রান করে। প্রথম ইনিংস খেলতে নেমে ৬ উইকেটে ১৯৪ রান করে দিন শেষ করে বাংলাদেশ টাইগার্স।

ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে নাঈম হাসান (১) আউট হওয়ার পর দিনের খেলার ইতি টানেন ম্যাচ অফিসিয়ালরা। বাংলাদেশ টাইগার্সের হয়ে সর্বোচ্চ ৮১ রান করেন সৌম্য। অল্পের জন্য দেখা পাননি সেঞ্চুরির। ১০ চার ২ ছয়ে ১৩৬ বলে এই রান করেন তিনি। সেঞ্চুরি থেকে যখন ১৯ রান দূরে তখন মুকিদুল ইসলাম মুগ্ধকে খোঁচা দিয়ে ফেরেন সাজঘরে।

সৌম্য ওপেনিংয়ে নেমেছিলেন নাঈমের সঙ্গে। সেই জুটি বেশি লম্বা হয়নি। শুরুটাও ভালো হয়নি। মাত্র ৯ রানে মৃত্যুঞ্জয়ের বলে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। তিনে নেমে ইমরুল কায়েস ২৪ রানের বেশি করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ফজলে রাব্বির ব্যাট থেকে। তিনি ৩৫ রান করে অপরাজিত আছেন। এইচপির হয়ে ২টি করে উইকেট নেন মুগ্ধ ও রিপন মণ্ডল।

এর আগে ৬ উইকেটে ১৭৬ রানে দিন শুরু করেছিল এইচপি। আজ দ্বিতীয় দিনে তারা ৪ উইকেট হারিয়ে ৫১ রান যোগ করে। তার মধ্যে ৩টিই নেন সদ্য ইনজুরিমুক্ত হওয়া নাঈম হাসান। গতকাল নিয়েছিলেন ২ উইকেট। আজ পূর্ণ করলেন ফাইফার। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ইনজুরিতে পড়েছিলেন, সেই টেস্টেও ৬ উইকেট পেয়েছিলেন। এবার ইনজুরি কাটিয়ে ফিরেই প্রস্তুতি ম্যাচে নিজের সেরাটা নিংড়ে দিলেন। ১৮.১ ওভারে ৬৭ রানে ৫ উইকেট নেন এই স্পিনার।

এইচপির হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেছেন মাহফিজুল ইসলাম। এ ছাড়া আকবর আলী ৪১ ও মৃত্যুঞ্জয় ৩৭ রান করেন। এই তিনজনের ব্যাটে চড়েই দুই’শ পার করে এইচপি। নাঈম ছাড়াও বল হাতে দারুণ করেছেন বাংলাদেশ টাইগার্সের হাসান মাহমুদ। তিনি নেন ৩ উইকেট। শুরুতে উইকেট নিয়ে ম্যাচের লাগাম টেনে ধরেছিলেন হাসান।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়