ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পন্ত-জাদেজায় ভারতের স্বস্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২ জুলাই ২০২২   আপডেট: ১২:৩৬, ২ জুলাই ২০২২
পন্ত-জাদেজায় ভারতের স্বস্তি

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া ভারত-ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম টেস্টটি শুক্রবার থেকে এজবাস্টনে শুরু হয়েছে। প্রথম দিনের শুরুতে সফরকারীদের পেয়ে বসেছিল ইংলিশ বোলাররা। ৯৮ রানেই ৫ উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়া ভারতকে দিনশেষে স্বস্তি দিয়েছেন ঋষভ পন্ত ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ষষ্ঠ উইকেটে তারা ২২২ রান তোলেন। পন্ত করেন সেঞ্চুরি। আর জাজেদা অপরাজিত থাকেন ৮৩ রানে। তাতে ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলে প্রথম দিন শেষ করেছে ভারত। জাদেজার সঙ্গে ক্রিজে আছেন মোহাম্মদ শামি। তারা দুজন আজ শনিবার বিকেলে আবার ব্যাট করতে নামবেন।

টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানে শুভমান গিলকে (১৭) হারায় ভারত। তাকে ফেরান জেমস অ্যান্ডারসন। ৪৬ রানে আবারও আঘাত করেন বর্ষীয়ান এই পেসার। এবার ফেরান চেতেশ্বর পূজারাকে (১৩)। ৬৪ রানে হানুমা বিহারিকে (২০) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ম্যাথিউ পটস। ৭১ রানে বিরাট কোহলিকে বোল্ড করেন পটস। সাবেক অধিনায়ক ১১ রানের বেশি করতে পারেননি। ৯৮ রানের মাথায় অ্যান্ডারসনের তৃতীয় শিকারে পরিণত হন শ্রেয়াস আয়ার (১৫)।

সেখান থেকে দলের হাল ধরেন পন্ত ও জাদেজা। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৩৩৯ বলে ২২২ রানের জুটি গড়েন। ৩২০ রানের মাথায় জো রুট ভাঙেন ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি। তার বলে স্লিপে জ্যাক ক্রাউলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন পন্ত। যাওয়ার আগে ১১১ বলে ১৯টি চার ও ৪ ছক্কায় ১৪৬ রানের রাজকীয় ইনিংস খেলে যান।

৩২৩ রানের মাথায় আরও একটি উইকেট হারায় ভারত। বেন স্টোকসের বলে উইকেটের পেছনে স্যাম বিলিংসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শার্দুল ঠাকুর (১)। এরপর জাদেজা (৮৩*) ও শামি মিলে দিন শেষ করে আসেন। আজ তারা দুজন দলীয় সংগ্রহকে কতোদূর টেনে নিতে পারেন দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়