ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

জাদেজার সেঞ্চুরি আর বুমরাহ ঝড়ে বড় সংগ্রহ পেল ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২ জুলাই ২০২২   আপডেট: ০০:৪৫, ৩ জুলাই ২০২২
জাদেজার সেঞ্চুরি আর বুমরাহ ঝড়ে বড় সংগ্রহ পেল ভারত

সেঞ্চুরির পর রবীন্দ্র জাদেজা

ঋষভ পন্ত ও রবীন্দ্র জাদেজার সেঞ্চুরি এবং জাসপ্রিত বুমরাহর ঝড়ো ব্যাটিংয়ে ভারত পঞ্চম টেস্টের প্রথম ইনিংসে ৪১৬ রান সংগ্রহ করেছে। 

আগের দিন পন্ত ও জাদেজা দলকে খাদের কিনারা থেকে টেনে তোলেন। ৯৮ রানে ৫ উইকেট হারানো ভারতকে তারা দুজন মিলে নিয়ে যান ৩২০ পর্যন্ত। পন্ত ২২২ রানের জুটি গড়ে ১৪৬ রান করে আউট হলেও জাদেজা ৮৩ রানে অপরাজিত ছিলেন। ভারত দিন শেষ করেছিল ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলে।

আজ দ্বিতীয় দিন জাদেজাও তুলে নেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। যা বিদেশের মাটিতে তার প্রথম। তিনি ১৮৩ বল খেলে ১৩টি চারে সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত দলীয় ৩৭৫ রানের মাথায় নবম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হন ১০৪ রান করে।

ইংল্যান্ড হয়তো ভেবেছিল ভারতকে ৪০০ রানের নিচেই অলআউট করে ফেলবে। কিন্তু বুমরাহ ম্যাজিক তখনও বাকি ছিল। ভারপ্রাপ্ত অধিনায়ক প্রথম ৭ বলে কোনো রান নেননি। কিন্তু স্টুয়ার্ড ব্রডের করা ৮৪তম ওভারে ঝড় তোলেন। এক ওভারে ৩৫ রান তুলে বিশ্ব রেকর্ড গড়েন। তার মধ্যে ২৯ রানই ছিল তার। শেষ পর্যন্ত ১৬ বল খেলে ৪টি চার ও ২ ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন তিনি। অ্যান্ডারসনের পঞ্চম শিকারে পরিণত হয়ে মোহাম্মদ সিরাজ আউট হলে ভারত অলআউট হয় ৪১৬ রানে।

বল হাতে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ৫টি উইকেট নেন। ২টি উইকেট নেন ম্যাথিউ পটস।

জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১৬ রান তোলার পর বৃষ্টি শুরু হয়। এ রিপোর্ট লেখার সময় মধ্যাহ্ন বিরতি চলছে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়