ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

সৌম্য-ফজলের ব্যাটে টাইগার্সের তিনশ পার, দিন শেষে আকবরদের লিড

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ২ জুলাই ২০২২   আপডেট: ২২:৪৬, ২ জুলাই ২০২২
সৌম্য-ফজলের ব্যাটে টাইগার্সের তিনশ পার, দিন শেষে আকবরদের লিড

ফজলে রাব্বি ও সৌম্য সরকারের ব্যাটে চড়ে প্রথম ইনিংসে তিনশ ছড়ায় বাংলাদেশ টাইগার্সের রান। তবে দিন শেষে টাইগার্সের রান টপকে উলটো লিড দিয়েছে আকবর আলীর হাই পারফর্ম্যান্স (এইচপি) দল। শনিবার (২ জুলাই) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ টাইগার্স-হাইপারফর্ম্যান্স (এইচপি)।

এইচপির প্রথম ইনিংসে করা ২২৭ রানের জবাবে খেলতে নেমে ৩১৮ রান করে অলআউট হয় টাইগার্স। ৯১ রানের লিড দাঁড়ায় এইচপির সামনে। জবাবে খেলতে নেমে ৪ উইকেটে ১২৩ রানে দিন শেষ করে এইচপি। এবার তাদের লিড হয় ৩২ রান।

শাহাদাত হোসেন দিপু ৩০ ও আইচ মোল্লা ৮ রান করে অপরাজিত আছেন। সর্বোচ্চ ৩৩ রান করে আউট হন তানজীদ হাসান তামিম। মাহফিজুল ইসলাম করেন ২৭ রান। ৬ রান করে ফেরেন তৌহিদ হৃদয়। টাইগার্সের হয়ে একাই ৩ উইকেট নেন তানভীর ইসলাম। ১৪ ওভারে ১৪ রান দিয়ে উইকেটগুলো নেন তানভীর।

এর আগে, ৬ উইকেটে ১৯৪ রানে দিন শুরু করা বাংলাদেশ টাইগার্স থামে ৩০০ পার করে। ১১ রানের জন্য সেঞ্চুরি পাননি ফজলে। ১৮০ বলে ১১ চারে ৮৯ রান করে ফজলে সাজঘরে ফেরেন মৃত্যুঞ্জয়ের শিকার হয়ে। শেষ দিকে তানভীর ইসলাম করেন ২৩ রান। ২১ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন নাঈম ইসলাম। এর আগের দিন সৌম্য করেছিলেন ৮১ রান। মূলত সৌম্য-ফজলের ব্যাটেই এই রান করে বাংলাদেশ টাইগার্স।

এইচপির হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ২টি করে উইকেট নেন রিপন মণ্ডল ও মুকিদুল ইসলাম মুগ্ধ। চতুর্থ দিন প্রথম সেশনে যদি এইচপিকে অলআউট করতে পারে তাহলে ম্যাচের ফল আসতে পারে। জয়ের সম্ভাবনা তৈরি হবে টাইগার্সের।

রিয়াদ/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়