ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

তানভীরের ঘূর্ণি রনির তোপের পর ইমরুল-নাঈমে টাইগার্সের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ৩ জুলাই ২০২২  
তানভীরের ঘূর্ণি রনির তোপের পর ইমরুল-নাঈমে টাইগার্সের বড় জয়

হাইফারপরম্যান্স (এইচপি) চারদিনের প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ টাইগার্স। তানভীর ইসলামের ঘূর্ণি আবু হায়দার রনির তোপের পর ইমরুল কায়েসের হার না মানা ফিফটি ও নাঈম শেখের অপরাজিত ইনিংসে টাইগার্স জয় পায় ৯ উইকেটে। 

রোববার (৩ জুলাই) রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে চতুর্থ দিন টাইগার্সকে ১২৭ রানের লক্ষ্য দেয় এইচপি। দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে নেমে ২২.৩ ওভারেই ১ উইকেট হারিয়ে ১৩১ রান করে লক্ষ্যে পৌঁছে যায় টাইগার্স।

ইমরুল ৬৮ ও নাঈম ৪৭ রানে অপরাজিত ছিলেন। দুজনেই প্রথম ইনিংসে ব্যর্থ ছিলেন। দ্বিতীয় ইনিংসে রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৮ চার ও ১ ছয়ে ইমরুল ৬১ বলে  ফিফটি করেন। ফিফটির পর আরও ২টি ছয় হাঁকিয়েছিলেন।  অন্যদিকের নাঈমের ইনিংসে চারের মার ৬টি আর ছয়ের মার ছিল ১টি। প্রথম ইনিংসে ৮১ করা সৌম্য ফেরেন মাত্র ৯ রানে। এরপর নাঈম-ইমরুল ১১১ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন জয় নিশ্চিত করে।  

এর আগে ৪ উইকেটে ১২৩ রান নিয়ে দিন শুরু করা এইচপিকে থামতে হয় ৯৪ রান যোগ করেই। এইচপির হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন দিপু। এ ছাড়া তানজীদ হাসান ৩৩, রিশাদ হাসান ৩১ ও মাহফিজুল ইসলাম ২৭ রান করেন। আকবর আলী (১৩), তৌহিদ হৃদয় (৬) ও মৃত্যুঞ্জয় চৌধুরীরা (০) হাল ধরতে পারেননি।

আগের দিন একাই ৩ উইকেট নেওয়া তানভীর আজ নেন আরও ১টি উইকেট। ২১.৫ ওভারে ৩৫ রানে ৪টি উইকেট নেন এই স্পিনার। আজ আক্রমণে ছিলেন পেসার আবু হায়দার রনি। ১২ ওভারে ৩৫ রান দিয়ে তিনি নেন ৩ উইকেট।

টস হেরে ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে ২২৭ রান করেছিল এইচপি। জবাবে খেলতে নেমে সৌম্যর ৮১ ও ফজলের ৮৯ রানে ৩১৮ রান করে অলআউট হয় টাইগার্স। ৯১ রানের লিড দাঁড়ায় এইচপির সামনে। জবাবে খেলতে নেমে ৪ উইকেটে ২১৭ অলআউট হয় এইচপি। ১২৭ লক্ষ্যে খেলেতে নেমে ওয়ানডে স্টাইলে খেলে জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগার্স।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়