ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

ভারতের শাস্তি, লাভ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ৫ জুলাই ২০২২   আপডেট: ২০:২৫, ৫ জুলাই ২০২২
ভারতের শাস্তি, লাভ পাকিস্তানের

ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্টে ৭ উইকেটে ভারতের হারের যন্ত্রণা আরও বাড়িয়ে দিলো স্লো ওভার রেটিংয়ের শাস্তি। ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানার পাশাপাশি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি পয়েন্টও হারালো তারা। তাতে করে পাকিস্তানের উন্নতি হলো পয়েন্ট তালিকায়।

ভারতকে এই শাস্তি আরোপ করেন আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন। নির্ধারিত সময়ের মধ্যে তারা বোলিংয়ে দুই ওভার পিছিয়ে ছিল। আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য ফিল্ডিং দলকে ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা গুনতে হয়। আর টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য একটি করে পয়েন্ট কাটা যাবে। তাতে করে ভারতের মোট পয়েন্ট থেকে দুটি খোঁয়া গেলো।

ভারতের এই ম্যাচের অধিনায়ক যশপ্রীত বুমরা অপরাধ স্বীকার করেছেন। একই সঙ্গে শাস্তি মেনে নিয়েছেন। তাই আনুষ্ঠানিক শুনানির কোনো প্রয়োজন নেই।

ম্যাচে ইংল্যান্ডকে ৩৭৮ রানের রেকর্ড রানের লক্ষ্য দিয়েছিল ভারত। কিন্তু জনি বেয়ারস্টো ও জো রুটের অপরাজিত সেঞ্চুরিতে হাতছাড়া করে ম্যাচ। তাতে করে সিরিজও জেতা হলো না তাদের। পাঁচ ম্যাচের সিরিজ ২-২ এ ড্র হয়েছে।

পয়েন্ট হারানোর পর ভারতের পাশে সংগ্রহ ৭৫ পয়েন্ট, শতকরা সংগ্রহের হার (পিটিএস) ৫২.০৮। তাতে ৫২.৩৮ পিটিএস নিয়ে তাদের টপকে তিনে উঠেছে পাকিস্তান। ইংল্যান্ড (৩৩.৩৩) অবস্থান করছে সপ্তম স্থানে। অস্ট্রেলিয়া সবার উপরে, দুই নম্বরে দক্ষিণ আফ্রিকা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়