ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

ওয়েস্ট ইন্ডিজে ভারতের ওয়ানডে অধিনায়ক ধাওয়ান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ৬ জুলাই ২০২২   আপডেট: ১৭:০৬, ৬ জুলাই ২০২২
ওয়েস্ট ইন্ডিজে ভারতের ওয়ানডে অধিনায়ক ধাওয়ান

চলতি মাসের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজে তিনটি ওয়ানডে খেলবে ভারত। এই সিরিজ থেকে বিশ্রাম পেয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ২২ জুলাই থেকে ২৭ জুলাই হতে যাওয়া এই তিন ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান, রবীন্দ্র জাদেজা তার সহঅধিনায়ক।

১৬ জনের এই দলে তরুণের ছড়াছড়ি। রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব ও শ্রেয়াস আইয়ার জায়গা পেয়েছেন। সাঞ্জু স্যামসন ও ইশান কিষাণও আছেন দলে।

আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ সেঞ্চুরি হাঁকানো দীপক হুদাকে অন্তর্ভুক্ত করা হয়েছে দলে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পর থেকে লাগাতার আন্তর্জাতিক ক্রিকেট খেলা ঋষভ পান্তকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করেন তিনি।

গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও শ্রীলঙ্কা সফর একই সময়ে হওয়ায় দুটি ভিন্ন দল নিয়ে মাঠে নামে ভারত। ওইবার লঙ্কানদের বিপক্ষেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেন ধাওয়ান।

ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পাঁচ দিন পরই ওয়েস্ট ইন্ডিজ সফর। এ কারণে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা চিন্তা করে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। ৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে তারা খেলবে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ।

ভারতের দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহঅধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ (উইকেটকিপার), সাঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়