ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

কাতার ক্রিকেটে আমিনুল ইসলাম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ৬ জুলাই ২০২২  
কাতার ক্রিকেটে আমিনুল ইসলাম

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে এশিয়ান ক্রিকেটের উন্নয়ন কর্মকাণ্ড তদারকি ও সমন্বয়ের কাজ করছেন আমিনুল ইসলাম বুলবুল। বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান এই কাজের অংশ হিসেবে কাতার ক্রিকেট ও কাতার অলিম্পিকের সঙ্গে ক্রিকেট উন্নয়নে কাজ করেছেন। 

নিজের ব্যক্তিগত ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করে আমিনুল লিখেছেন, ‘গত কয়েক দিন ধরে কাতার ক্রিকেট ও কাতার অলিম্পিকের সঙ্গে তাদের হাই পারফরম্যান্সের জন্য কৌশল প্রণয়ন ও আলোচনা করতে পেরে আমি সম্মানিত ও এটা আমার জন্য বিশেষ প্রাপ্তি।’ 

এর আগে তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)-এর সঙ্গে যুক্ত হয়ে চীন, মালয়েশিয়া, নেপাল, মালদ্বীপ এসব দেশের ক্রিকেট উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আমিনুল। 

ক্যারিয়ার শেষে আমিনুল পাড়ি জমান অস্ট্রেলিয়ায়। পরিবার নিয়ে সেখানেই থিতু হয়েছেন। তার ছেলে মাহদী ইসলাম ২০১৮ সালে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ দলে নির্বাচিত হয়েছিলেন। অস্ট্রেলিয়ায় পাড়ি দেওয়ার পর জিওফ লসন ও মাইকেল স্ল্যাটারের সঙ্গে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির কোচিং স্টাফের একজন হিসেবে কাজ করেন আমিনুল। কোচিংয়ের লেভেল-২ শেষ করেন সেখান থেকেই। \

এসিসি ও আইসিসির হয়ে দাপটের সঙ্গে কাজ করা সাবেক এই ক্রিকেটার যেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সব সময়ই অবহেলিত। দেশের ক্রিকেটে অবদান রাখতে যে কোনও পর্যায়ে কাজ করার আগ্রহ আছে আমিনুলের। কিন্তু বিসিবি কখনোই তাকে কাজে লাগানোর প্রয়োজন অনুভব করেনি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়