ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

সেন্ট লুসিয়াতেই  ‘এ’ দলের সব ম‌্যাচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ৬ জুলাই ২০২২   আপডেট: ২২:০৩, ৬ জুলাই ২০২২
সেন্ট লুসিয়াতেই  ‘এ’ দলের সব ম‌্যাচ

২০১৯ সালের পর আবার ম‌্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। আগষ্টে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ ‘এ’ দল। স্থানীয় ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম‌্যাচ খেলবে বাংলাদেশের দলটি। 

‘এ’ দলের সবগুলো ম‌্যাচই হবে সেন্ট লুসিয়ার ড‌্যারেন স‌্যামি ক্রিকেট স্টেডিয়ামে। ওয়েস্ট ইন্ডিজে এক দ্বীপ থেকে অন্যদ্বীপে ভ্রমণের ঝামেলা পোহাতে হবে না ক্রিকেটারদের। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড বুধবার এক বিজ্ঞপ্তিতে সিরিজের সূচি প্রকাশ করেছে। 

দুই দলের সিরিজ শুরু হবে চারদিনের ম‌্যাচ দিয়ে। প্রথম ম‌্যাচ ৪ থেকে ৭ আগষ্ট। দুদিন বিরতির পর দ্বিতীয় চারদিনের ম‌্যাচ শুরু ১০ আগষ্ট। সেটি শেষ হবে ১৩ আগষ্ট। সাদা পোশাকের ম‌্যাচগুলো শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায়। তিনটি একদিনের ম‌্যাচ হবে ১৬, ১৮ ও ২০ আগষ্ট। সকাল ৯টা ৩০ মিনিটে প্রতিটি ম‌্যাচ শুরু হবে। 

চার বছর আগে ২০১৯ সালের অক্টোবরে শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দল সবশেষ ম‌্যাচ খেলেছিল। সেবার মুমিনুল হক চারদিনের ম‌্যাচে এবং মোহাম্মদ মিঠুন সীমিত পরিসরের ক্রিকেটে নেতৃত্বে ছিলেন। এবারের সফরে দুজন নেতৃত্বে না থাকলেও দলে থাকার সম্ভাবনা প্রবল। মুমিনুল হককে এই সফরে রাখতে এরই মধ‌্যে বলে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলও ২০২০ সালের পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছে। বাংলাদেশের বিপক্ষে এই সিরিজকে প্রতিশ্রুতিশীল ক্রিকেটারদের জন‌্য বড় সুযোগ হিসেবে দেখছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। বোর্ডের সিনিয়র অপারেশন্স ম‌্যানেজার রোল‌্যান্ড হোল্ডার বলেছেন, ‘আমরা বিসিবির ‘এ’ দলের সঙ্গে সিরিজের সফরসূচী নিশ্চিত করতে পেরে আনন্দিত এবং এই অঞ্চলে আবারও বাংলাদেশকে অতিথি করতে পেরে আমরা রোমাঞ্চিত। ক্রিকেটারদের আন্তর্জাতিক নির্বাচনের পথে ও বিকাশের একটি গুরুত্বপূর্ণ অংশ হবে এই সিরিজ। এবং নিঃসন্দেহে সেন্ট লুসিয়ার ম্যাচগুলি তাদের অগ্রগতিতে ভূমিকা রাখবে।’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেছেন, ‘‘এ’ দলের সিরিজ খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্রিকেটে মেলে ধরতে বড় ভূমিকা রাখে। আন্তর্জাতিক সূচি এখন আগের থেকে অনেক ব‌্যস্ত। ক্রিকেটারদের তাই নিজেদের প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ প্রতিযোগিতার জন‌্য প্রস্তুত থাকতে হয়।’

২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ফিরতি সফরে বাংলাদেশে আসবে। 
 

ঢাকা/ইয়াসিন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়