ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘শচীনের রেকর্ড ভেঙে দিতে পারে রুট’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ৭ জুলাই ২০২২  
‘শচীনের রেকর্ড ভেঙে দিতে পারে রুট’

দুরন্ত গতিতে ছুটছেন জো রুট। গত বছর এক বর্ষপঞ্চিকায় তৃতীয় সর্বোচ্চ ১৭০৮ টেস্ট রান করেছিলেন। আর এই বছর এরই মধ্যে তার নামের পাশে রান ৯২৭। ক্যারিয়ারে চতুর্থবারের মতো সহস্রাধিক রান করার পথে এগিয়ে যাচ্ছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। ঠিক একই ফর্মে থাকলে টেস্টে সর্বোচ্চ রানের মালিক শচীন টেন্ডুলকারকে তিনি পেছনে ফেলবেন মনে করেন ওয়াসিম জাফর।

নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজ চলাকালে লাল বলের ক্রিকেটে ১০ হাজার রানের ১৪তম মালিক হন রুট। ৩১ বছর বয়সী ব্যাটসম্যান ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে করেন ৭৩৭ রান। সবশেষ এজবাস্টনে ১৪২ রানে ম্যাচ জয়ী ইনিংস খেলেন, হন সিরিজের সেরা খেলোয়াড়।

লম্বা সময় ধরে খেললে রুট শচীনকে ছাড়িয়ে যাবেন বিশ্বাস ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিমের, ‘লম্বা সময় ধরে খেললে সেটা এটা করতে পারবে। তার বয়স এখন কেবল ৩১। আমরা সবাই জানি ইংলিশ ও অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ক্যারিয়ার লম্বা হয় না। কিন্তু সে যদি আর ৫-৬ বছর খেলে, আমি মনে করি সে এই রেকর্ড ভেঙে ফেলার সামর্থ্য রাখে।’

একই ধারাবাহিকতা ধরে রেখে এগোতে থাকলে রুটের শচীনের রেকর্ড ভাঙা খুব একটা অসম্ভব নয়। ১০ হাজার ৪৫৮ রান ইংলিশ ব্যাটসম্যানের। আর শচীন ১৫ হাজার ৯২১ রান নিয়ে সবার উপরে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়