ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

বাতিল হয়ে গেল অস্ট্রেলিয়া-দ. আফ্রিকার সুপার লিগ ওয়ানডে সিরিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৩ জুলাই ২০২২   আপডেট: ১২:১২, ১৩ জুলাই ২০২২
বাতিল হয়ে গেল অস্ট্রেলিয়া-দ. আফ্রিকার সুপার লিগ ওয়ানডে সিরিজ

আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে ২০২৩ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। নির্ধারিত হয়েছিল তারিখ এবং ভেন্যুও। কিন্তু বুধবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই সিরিজ বাতিল করেছে। ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়ে দিয়েছে এই সিরিজ খেলা তাদের পক্ষে সম্ভব না। যেহেতু তারা খেলতে পারবে না সেহেতু তিন ম্যাচের পূর্ণ পয়েন্ট অস্ট্রেলিয়া পাবে।

এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘এটা দুঃখজনক যে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানুয়ারিতে ওয়ানডে সিরিজটি খেলতে পারবে না।’

মূলত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ঘরোয়া টি-টোয়েন্টি লিগের আয়োজন করবে। সেই লিগের জন্যই তারা এই সিরিজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে।

মহামারি করোনাভাইরাসের কারণে প্রত্যেকটি দলেরই কিছু না কিছু সিরিজ স্থগিত হয়ে আছে। সেগুলো সুপার লিগের ম্যাচগুলো খেলার শেষ সময় মে মাসের মধ্যে খেলতে হবে। কিন্তু দক্ষিণ আফ্রিকা জানুয়ারিতে খেলতে না পারায় এই সিরিজ আর আয়োজন করার ফাঁকা কোনো স্লট নেই। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ৩ ম্যাচ সিরিজের পূর্ণ ৩০ পয়েন্ট পেয়ে যাবে।

সুপার লিগের ম্যাচ তিনটি ১২, ১৪ ও ১৭ জানুয়ারি হোবার্ট, সিডনি ও পার্থে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সুপার লিগের ম্যাচ না হলেও ডিসেম্বর-জানুয়ারিতে পূর্বনিধারিত তিন ম্যাচ টেস্ট সিরিজ যথারীতি অনুষ্ঠিত হবে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়