ঢাকা     শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯ ||  ১৩ মহরম ১৪৪৪

লিটনের জিম্বাবুয়ে সিরিজ শেষ, শঙ্কায় এশিয়া কাপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ৫ আগস্ট ২০২২   আপডেট: ২৩:০৩, ৫ আগস্ট ২০২২
লিটনের জিম্বাবুয়ে সিরিজ শেষ, শঙ্কায় এশিয়া কাপ

চোট পেয়ে মাঠ ছাড়ছেন লিটন কুমার দাস || ছবি: মিল্টন আহমেদ

দুই টি-টোয়েন্টি পর অধিনায়ক নুরুল হাসান সোহান ছিটকে যান জিম্বাবুয়ে সিরিজ থেকে। এবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ছিটকে গেলেন লিটন কুমার দাস। হ্যামস্ট্রিংয়ের চোটে শেষ হয়ে গেল তার জিম্বাবুয়ে সফর।

শুধু কি তাই? শঙ্কা দেখা দিয়েছে আসন্ন এশিয়া কাপ নিয়েও। বাংলাদেশ দলের ফিজিও জানিয়েছেন, লিটনের সেরে উঠতে চার সপ্তাহ সময় লাগতে পারে।

এ বিষয়ে বাংলাদেশ দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি এক ভিডিও বার্তায় বলেন, ‘আজকে আমাদের দলের ওপেনার লিটন কুমার দাস ব্যাটিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে আঘাতপ্রাপ্ত হন। ম্যাচ মধ্যবর্তী সময় আমরা তাকে স্ক্যান করতে পাঠাই। তার রিপোর্ট আসে গ্রেড-২ মাসেল স্ট্রেন। এ ধরনের চোটের জন্য মোটামুটি ৩-৪ সপ্তাহ লেগে যায়। তাই এ সিরিজে আমরা তাকে পাচ্ছি না।’

শুক্রবার (৫ আগস্ট) প্রথম ওয়ানডে পর লিটনের ইনজুরির বিষয়ে অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘আমার মনে হয় সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন। সত্যি কথা বলতে আমি এটা শুনেছি এবং অন্যদের থেকেও আরও নিশ্চিত হতে হবে।’

৩৪তম ওভারের প্রথম বলে দ্রুত সিঙ্গেল নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের চোট পান লিটন। এরপর মাটিতে লুটিয়ে পড়েন এই ডানহাতি ব্যাটসম্যান। আর ব্যাটিংয়ে নামতে পারেননি। স্ট্রেচারে করে তাকে নিয়ে যাওয়া হয় ড্রেসিংরুমে।

দুর্দান্ত খেলতে থাকা লিটন ৮৯ বলে ৮১ রানে রিটায়ার্ড হার্ট হন। তার ইনিংসে চারের মার ছিল ৯টি আর ছয়ের মার ১টি। ৭৫ বলে ফিফটির পর লিটন খেলতে থাকেন দারুণ। মাত্র ১৪ বলে ৩১ রান করেন। কিন্তু চোটের কারণে মাঠ ছাড়তে হলো সেঞ্চুরি থেকে ১৯ রান দূরে থেকে। ম্যাচ শেষে জানা গেলো সিরিজ থেকেই ছিটকে গেছেন।

২৭ আগস্ট থেকে আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। লিটনের সুস্থ হতে তিন-চার সপ্তাহ সময় লাগলে তাকে উপমহাদেশের সবচেয়ে বড় এই টুর্নামেন্টে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। ৮ আগস্টের মধ্যে এশিয়া কাপের দল দিতে হবে দেশগুলোকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য আরও কঠিন হয়ে গেল দল গড়া।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হেরে বাংলাদেশ সিরিজে পিছিয়ে গেছে ১-০ ব্যবধানে। এদিন আগে ব্যাটিং করে তামিমের দল ৩০৩ রান করে। রান তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখে ৫ উইকেটে জিতে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে। সেঞ্চুরি করেন ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজা।

শেষ দুই ম্যাচে লিটনের অভাব বাংলাদেশকে আরও চাপে ফেলবে নিশ্চিতভাবে।

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়