ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

এশিয়া কাপের দল গঠনে কিছু জটিলতা তৈরি হয়েছে: প্রধান নির্বাচক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৭:১৩, ৬ আগস্ট ২০২২
এশিয়া কাপের দল গঠনে কিছু জটিলতা তৈরি হয়েছে: প্রধান নির্বাচক

এশিয়া কাপের দল গঠনের ডেডলাইন আছে আর মাত্র দুই দিন। কিন্তু সহসা দল ঘোষণা করতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৮ আগস্টের মধ্যে ঘোষণা করতে হবে দল, আজ শনিবারও (৬ আগস্ট) দল দেওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

রাইজিংবিডিকে দল গঠনে জটিলতার সৃষ্টি হওয়ার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আজ বিকেলে মুঠোফোনে জানান, ইনজুরি সমস্যার কারণে দেরি হচ্ছে। এ ছাড়া আছে অধিনায়ক কে হচ্ছেন এই বিষয়টিও। যদিও প্রধান নির্বাচক বলছেন অধিনায়ক নিয়ে তাদের মাথাব্যথা নেই, এটি দেখবে বোর্ড।

নান্নু রাইজিবিডিকে বলেন, ‘এখন দল কিভাবে দেবো? কয়েকজন ক্রিকেটার ইনজুরি আক্রান্ত। তাদের ইনজুরির আপডেট পেতে হবে। তারপর আমরা দল ঘোষণা করে দেবো। হাতে এখনো কয়েকদিন সময় আছে। এ জন্য একটু জটিলতা তৈরি হয়েছে।’

অধিনায়কের নাম ঘোষণা নিয়ে বৃহস্পতিবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, চারজন ক্রিকেটারের সঙ্গে তাদের কথা হয়েছে। তার মধ্যে একজন না করে দিয়েছেন। বাকিদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

এ প্রসঙ্গ তুলতেই নান্নু বলেন, ‘অধিনায়ক কে হবেন আমরা সেটা নিয়ে ভাবছি না। অধিনায়কের নাম ঘোষণা করবে বোর্ড। এটা বোর্ডের বিষয়। বোর্ড যাকে মনোনীত করবে সেই হবে।’

উপমহাদেশের সবচেয়ে বড় এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে ২৭ আগস্ট। বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। তার আগেই ইনজুরিসহ অধিনায়ক ইস্যুতেও ভুগছে বোর্ড।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার সময় তর্জনীতে চোট পাওয়া নুরুল হাসান সোহান এশিয়া কাপের আগে ফিট হবেন কি না নিশ্চিত না। তাকে সিঙ্গাপুর পাঠাচ্ছে বোর্ড। এ ছাড়া গতকাল প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন লিটন দাস। তার সুস্থ হতে সময় লাগবে তিন-চার সপ্তাহ। সেক্ষেত্রে লিটনও আছেন শঙ্কায়।

অধিনায়ক নিয়ে দোটানায় ছিল বোর্ড তার সঙ্গে যুক্ত হলো ইনজুরি, যেন উভয় সংকট!

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়