ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

টেনিসকে বিদায় বলতে যাচ্ছেন সেরেনা উইলিয়ামস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ৯ আগস্ট ২০২২   আপডেট: ২০:৫৬, ৯ আগস্ট ২০২২
টেনিসকে বিদায় বলতে যাচ্ছেন সেরেনা উইলিয়ামস

সেরেনা উইলিয়ামস

টেনিসকে বিদায় বলতে যাচ্ছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। সুনির্দিষ্ট করে দিন-তারিখ ঘোষণা না করলেও আজ মঙ্গলবার (০৯ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে তেমন কিছুরই ইঙ্গিত দিয়েছেন।

তিনি লিখেন, ‘জীবনে কখনো কখনো এমন সময় আসে যখন আমাদেরকে ভিন্ন কিছু ভাবতে হয়। ভিন্ন দিকে চলতে হয়। আর এই কাজটা খুবই কঠিন হয় যখন আপনি কোনো কিছুকে খুব বেশি ভালোবাসবেন। আমি টেনিস খুবই উপভোগ করি। তবে এখন ক্ষণগননা শুরু হয়েছে ভিন্ন কিছুর। একজন মা হিসেবে আমাকে মাতৃত্বের দিকে নজর দিতে হয় এবং দেওয়া উচিত। ধর্ম-কর্মে মনোযোগী হওয়া উচিত। এবং শেষ পর্যন্ত ভিন্ন কিছুতে নিজেকে আবিস্কার করা। তবে আমি আরও কিছু সপ্তাহ টেনিসের স্বাদ নিতে চাই।’

চলতি মাসের ২৯ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ইউএস ওপেন। ধারনা করা হচ্ছে ঘরের মাঠে এই ‍টুর্নামেন্ট খেলেই অবসর ঘোষণা দিবেন তিনি।

নারীদের টেনিস এককে দ্বিতীয় সর্বোচ্চ ২৩টি গ্র্যান্ডস্লাম জিতেছেন সেরেনা। সবশেষ ২০১৭ সালে আপন বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। সে সময় অবশ্য সন্তানসম্ভবা ছিলেন তিনি। অলিম্পিয়া নামে বর্তমানে তার ৪ বছর বয়সী একটি কন্যাসন্তান রয়েছে।

১৯৯৫ সালে পেশাদার টেনিস খেলোয়াড় হিসেবে যাত্রা শুরু করেন সেরেনা। এ পর্যন্ত তিনি ৭৩টি একক শিরোপা জিতেছেন। এককে ২৩ বার জিতেছেন গ্র্যান্ডস্লাম। দ্বৈতে ১৪ বার জিতেছেন গ্র্যান্ডস্লাম। আর অলিম্পিকে ৪ বার জিতেছেন স্বর্ণপদক। এ পর্যন্ত সব মিলিয়ে তিনি ৯৪ মিলিয়ন মার্কিন ডলার প্রাইজমানি পেয়েছেন টেনিস খেলে। ২০১৯ সালে তিনি ফোবর্সের সর্বোচ্চ বেতনভোগী ক্রীড়াবিদ তালিকায় ৬৩তম অবস্থানে ছিলেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়