ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

৬০০ টি-টোয়েন্টি খেলার অনন্য রেকর্ড গড়লেন পোলার্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৭, ৯ আগস্ট ২০২২  
৬০০ টি-টোয়েন্টি খেলার অনন্য রেকর্ড গড়লেন পোলার্ড

অলরাউন্ডার কিরেন পোলার্ড ওয়েস্ট ইন্ডিজের হয়ে আর খেলছেন না। অবসর নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তবে বিশ্বব্যাপী খেলে বেড়াচ্ছেন টি-টোয়েন্টি লিগ। ইংল্যান্ডে বর্তমানে খেলছেন দ্য হান্ড্রেড টি-টোয়েন্টি লিগে খেলছেন লন্ডন স্পিরিটের হয়ে।

তাদের হয়ে সোমবার রাতে মাঠে নামার মধ্য দিয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করেন। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে ৬০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার কীর্তি গড়েন। দ্যা স্পিরিটের হয়ে ৩০৯.০৯ স্ট্রাইক রেটে ১১ বলে চারটি চার ও চার ছক্কায় অপরাজিত ৩৪ রান করেন। ১৬০ রান করে তার দলও জিতেছে।

পোলার্ড ৬০০ ম্যাচে ৫৩৩ ইনিংসে ৩১ গড়ে এবং ১৫১ স্ট্রাইক রেটে ১১ হাজার ৭২৩ রান করেছেন। একটি সেঞ্চুরির পাশাপাশি ৫৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। তিনি ছক্কা মেরেছেন ৭৮০ টিরও বেশি।

বল হাতে তিনি ২৫ ইকোনমি রেটে ৩০৯ উইকেট নিয়েছেন। ১৫ রান দিয়ে ৪ উইকেট শিকার তার সেরা বোলিং ফিগার। ক্যারিয়ারে ৭ বার নিয়েছেন ৪ উইকেট।
 
হার্ড হিটিং অলরাউন্ডার পোলার্ড আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলেন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে। বিগ ব্যাশে খেলেন অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেটসের হয়ে। এছাড়া তিনি পাকিস্তান সুপার লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগেও খেলেন।

কিছুদিন আগে ৩৫তম জন্মদিন পালন করেছেন। তার যা বয়স তাতে তিনি যে আরও অনেক দিন খেলা চালিয়ে যাবেন সেটা অনুমেয়। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কতোগুলো ম্যাচ খেলে থামেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়