ঢাকা     শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৫ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

নিউ জিল্যান্ডের আশা, বোল্টের পথে হাঁটবে না আর কেউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ১০ আগস্ট ২০২২  
নিউ জিল্যান্ডের আশা, বোল্টের পথে হাঁটবে না আর কেউ

পরিবারকে সময় দিতে ও বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অবাধে খেলতে নিউ জিল্যান্ড ক্রিকেটকে (এনজেডসি) তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি দিতে অনুরোধ করেছিলেন ট্রেন্ট বোল্ট। তার অনুরোধ বিবেচনা করে তাকে ছেড়ে দিয়েছে বোর্ড। একই সঙ্গে তাদের দৃঢ় বিশ্বাস, ঘরোয়া টি-টোয়েন্টি লিগের প্রলোভনে একই পথে হাঁটবে না অন্য কেউ।

চুক্তি থেকে সরে দাঁড়ানোর চিন্তা সপ্তাহখানেক আগে মাথায় এসেছিল বোল্টের। এনজেডসি তার সঙ্গে কয়েক দফা আলোচনার পর তাকে চুক্তি থেকে অব্যাহতি দেয়। এই সিদ্ধান্ত নেওয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে খুব কম সময়ই দেখা যাবে ৩৩ বছর বয়সী পেসারকে।

বোল্টের চুক্তি থেকে অব্যাহতির পর শঙ্কা জেগেছে, অন্য খেলোয়াড়রাও হয়তো একই পথে হাঁটবেন। কিন্তু নিউ জিল্যান্ডের অন্য খেলোয়াড়দের কাছ থেকে তেমন ইঙ্গিত পাননি বা প্রস্তাবও আসেনি।

এনজেডসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেছেন, ‘বিতর্ক উঠেছে যে নিউ জিল্যান্ডের অন্য আরও খেলোয়াড়রাও একই কাজ শুরু করতে যাচ্ছে কি না? আমরা এখনও কারও কাছ থেকে এমন কিছু শুনিনি। তারা এখনও টেস্ট ক্রিকেট নিয়ে কথা বলছে এবং নিউ জিল্যান্ডের হয়ে পারফর্ম করতে চায়, যেটা গুরুত্বপূর্ণ। তাছাড়া আমরা এখন প্রতি বছরই বৈশ্বিক টুর্নামেন্ট পাচ্ছি।’

হোয়াইট আরও মনে করিয়ে দিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম না করলে লিগগুলোর নজরে পড়া যায় না। তিনি বলেন, ‘আরেকটি ব্যাপার হলো, আপনি যখন আন্তর্জাতিক ক্রিকেটে সফল হবেন তখনই বড় লিগগুলো থেকে প্রস্তাব পাবেন। তাই দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজে খেলোয়াড়দের পারফর্ম করা খুব গুরুত্বপূর্ণ।’ 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়