ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

ক্রিকেট থেকে ছুটিতে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ১০ আগস্ট ২০২২  
ক্রিকেট থেকে ছুটিতে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক

ব্যক্তিগত কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিচ্ছেন অস্ট্রেলিয়ার নারী জাতীয় দলের অধিনায়ক মেগ ল্যানিং।

টি-টোয়েন্টি ও বিশ্বকাপ শিরোপা জয়ে নেতৃত্ব দেওয়া ল্যানিং সম্প্রতি কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়াকে সোনা জেতান। ক্রিকেটকে ছুটি বলায় দ্য হান্ড্রেডে ট্রেন্ট রকেটসের হয়ে খেলবেন না তিনি। সেপ্টেম্বরের শেষ দিকে দেশের ঘরোয়া মৌসুমেও হয়তো দেখা যাবে না তাকে। অক্টোবরের বিগ ব্যাশ লিগেও অনিশ্চিত হয়ে গেলেন।

আপাতত অস্ট্রেলিয়ার খেলা নেই। ডিসেম্বরের মাঝামাঝিতে পরবর্তী সিরিজ ভারতে। এরপর জানুয়ারিতে পাকিস্তানকে স্বাগত জানাবে দল, তারপর দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এক বিবৃতিতে ল্যানিং বলেছেন, ‘ব্যস্ত কয়েকটি বছর কাটানোর পর আমি ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছি, যেন নিজের প্রতি মনোযোগ দেওয়ার সময় পাই। সিএ ও আমার সতীর্থদের সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ এবং এই সময়ে আমার গোপনীয়তার প্রতি শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ করছি।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার নারী দলের হেড অব পারফরম্যান্স শন ফ্লেগলার বলেছেন, ‘আমরা মেগের জন্য গর্বিত যে সে বলেছে তার বিরতি দরকার। আমরা এই সময় তাকে সমর্থন দিয়ে যাবো। গত দশকধরে অস্ট্রেলিয়ান ক্রিকেটে তার অবদান অপরিসীম। ব্যক্তিগতভাবে ও দলগতভাবে সে উল্লেখযোগ্য কীর্তি অর্জন করেছে। ছোট বাচ্চাদের জন্য সে চমৎকার একজন রোল মডেল।’

২০১০ সালে ল্যানিংয়ের আন্তর্জাতিক অভিষেক এবং চার বছর পর দলের নেতৃত্ব পান ২১ বছর বয়সে। সব ফরম্যাট মিলে ১৭১ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় ১৩৫টি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়