ঢাকা     শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৫ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

৩০ ‘মার্কি’ আন্তর্জাতিক খেলোয়াড়কে নিয়ে নিলো সিএসএ টি-টোয়েন্টি লিগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ১০ আগস্ট ২০২২  
৩০ ‘মার্কি’ আন্তর্জাতিক খেলোয়াড়কে নিয়ে নিলো সিএসএ টি-টোয়েন্টি লিগ

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগ জানিয়েছে, এরই মধ্যে তারা ৩০ ‘মার্কি’ আন্তর্জাতিক খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে ফেলেছে। আগামী জানুয়ারিতে শুরু হচ্ছে এই প্রতিযোগিতার উদ্বোধনী আসর।

অবশ্য বিবৃতিতে তারা কোনও খেলোয়াড়ের নাম প্রকাশ করেনি। তাদের দাবি, ‘এই সংখ্যা বেড়ে যাবে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে হতে যাওয়া নিলামে অংশ নেবেন খেলোয়াড়রা।’

গত মাসে কয়েকটি গণমাধ্যম তাদের প্রতিবেদনে জানায়, টুর্নামেন্টের জন্য চুক্তি করেছেন জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী ও জেসন হোল্ডার। অংশগ্রহণকারী খেলোয়াড়দের ৩ লাখ ইউএস ডলারের বেতন দেওয়া হবে।

একই সময়ে হবে সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগ। এরই মধ্যে আন্দ্রে রাসেল, মঈন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যালেক্স হেলস, শিমরন হেটমায়ার, ক্রিস জর্ডান ও মুজিব উর রহমানের সঙ্গে চুক্তির খবর নিশ্চিত করেছে তারা।

সিএসএ টি-টোয়েন্টি লিগের প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি ১৭ জনের স্কোয়াড তৈরি করতে পারবে এবং নিলামের আগেই চুক্তি করতে পারবে পাঁচ খেলোয়াড়ের সঙ্গে- তিন বিদেশি, একজন দক্ষিণ আফ্রিকান আন্তর্জাতিক খেলোয়াড় ও একজন আনক্যাপড দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়। একাদশে তারা চারজন আন্তর্জাতিক খেলোয়াড় খেলাতে পারবেন।

ছয় ফ্র্যাঞ্চাইজির সবগুলোই কিনেছে আইপিএলের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি। মুম্বাই ইন্ডিয়ান্স এরই মধ্যে তাদের ফ্র্যাঞ্চাইজির নাম করেছে ‘এমআই কেপ টাউন’।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়