ঢাকা     শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৫ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

এশিয়া কাপ-২০২২ বাছাইপর্বের আয়োজক ওমান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১০ আগস্ট ২০২২  
এশিয়া কাপ-২০২২ বাছাইপর্বের আয়োজক ওমান

এশিয়া কাপ-২০২২ মাঠে গড়াবে ২৭ আগস্ট। তবে বাছাইপর্বের খেলা এখনো শেষ হয়নি। এশিয়ার পশ্চিম ও পূর্বাঞ্চল থেকে প্রাথমিক বাছাইপর্ব পেরিয়ে মূল বাছাইপর্বে জায়গা করে নিয়েছে চারটি দল। তাদের নিয়ে ওমানে হবে বাছাইপর্ব। যদিও এই বাছাইপর্ব হওয়ার কথা ছিল মালয়েশিয়ার কুয়ালালামপুরে ২০২০ সালের আগস্টে। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে নানা পথ পেরিয়ে অবশেষে ২০২২ সালের আগস্টে হতে যাচ্ছে ওমানে।

রাউন্ড রবিন লিগের বাছাইপর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর ও হংকং। ২০ আগস্ট হংকং ও সিঙ্গাপুরের ম্যাচ দিয়ে শুরু হবে বাছাইপর্ব। আর ২৪ আগস্ট লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে হংকং ও আরম আমিরাত। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি এশিয়া কাপের ‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তানের সঙ্গে যোগ দিবে।  ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

সংযুক্ত আরব আমিরাতে ২৭ অগস্ট শুরু হবে এশিয়া কাপ। আর ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের আসর হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ছয়টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সুপার ফোরে।

এবারের এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট। এরপর দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে ১ সেপ্টেম্বর।

প্রতিযোগিতার ম্যাচগুলো হবে আরব আমিরাতের দুবাই ও শারজাহ শহরে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়