ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত বিশ্বকাপ বাছাই খেলতে নারাজ ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ১১ আগস্ট ২০২২   আপডেট: ১৩:২১, ১১ আগস্ট ২০২২
আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত বিশ্বকাপ বাছাই খেলতে নারাজ ব্রাজিল

বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে গেছে দুই দলেরই, প্রায় এক বছর আগের আর্জেন্টিনা ও ব্রাজিলের বাছাইপর্বের স্থগিত ম্যাচটি তাই হয়ে গেছে শুধুই নিয়মরক্ষার। বিশ্বকাপের আগ দিয়ে এই ম্যাচ খেলাকে বড় ঝুঁকি মনে করছে সেলেসাওরা। তাই এই ম্যাচটি খেলতে নারাজি জানিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

গত বছর সাও পাওলোতে নির্ধারিত ম্যাচটি মাত্র ছয় মিনিট পরই বন্ধ করে দেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা। তাদের অভিযোগ আর্জেন্টিনার চার খেলোয়াড় কোভিড প্রটোকল লংঘন করেছেন। 

দুই দেশেরই ফুটবল সংস্থাকে জরিমানা করে ফিফা এবং ম্যাচটি আবারও খেলার দাবি জানায় বিশ্ব ফুটবল সংস্থা। তবে ব্রাজিলের কনফেডারেশন ও আর্জেন্টিনার ফেডারেশন বিষয়টি ক্রীড়া আদালতে তোলে, যার রায় প্রকাশ পাবে চলতি মাসের শেষ দিকে। ম্যাচটি হওয়ার কথা সেপ্টেম্বরে, যদিও ফিফা তারিখ চূড়ান্ত করেনি।

ব্রাজিল কোচ তিতে ম্যাচটি খেলতে চান না। কারণ খেলোয়াড়দের ইনজুরি, নিষেধাজ্ঞা ও আর্জেন্টাইনদের সম্ভাব্য বয়কটের ঝুঁকি আছে। এমনটাই বলেছেন ব্রাজিলিয়ান কনফেডারেশনের প্রেসিডেন্ট এডনালডো রদ্রিগেজ।

ব্রাজিলিয়ান গণমাধ্যম বলছে, এর পরিবর্তে ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলতে  চায় ব্রাজিল।

কাতার বিশ্বকাপে ব্রাজিল ‘জি’ গ্রুপে খেলবে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুনের সঙ্গে। ‘সি’ গ্রুপে মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরবকে পেয়েছে আর্জেন্টিনা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়