ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

রশিদ, লিভিংস্টোন, কারান, রাবাদা, ব্রেভিস এমআই কেপটাউনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ১১ আগস্ট ২০২২   আপডেট: ১৭:১৬, ১১ আগস্ট ২০২২
রশিদ, লিভিংস্টোন, কারান, রাবাদা, ব্রেভিস এমআই কেপটাউনের

আসন্ন ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে এমআই কেপটাউনের হয়ে খেলবেন রশিদ খান, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, কাগিসো রাবাদা ও ডিওয়াল্ড ব্রেভিস। নিলামের আগে পাঁচ খেলোয়াড়ের সঙ্গে চুক্তির সুযোগ আছে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির, সেটা কাজে লাগালো আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের ফ্র্যাঞ্চাইজি।

লিগের নিয়ম অনুযায়ী, নিলাম পূর্ব চুক্তিতে তিনজন বিদেশি, একজন দক্ষিণ আফ্রিকান আন্তর্জাতিক খেলোয়াড় ও একজন আনক্যাপড দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় নিতে পারবে ছয় ফ্র্যাঞ্চাইজির প্রত্যেকে। সবার আগে এই কোট পূরণ করে পাঁচজনের নাম ঘোষণা করলো এমআই কেপটাউন।

রিলায়েন্স জিওর চেয়ারম্যান আকাশ আম্বানি বলেছেন, ‘এমআই কেপটাউন নির্মাণে আমাদের যাত্রা শুরু করতে পারায় আমি রোমাঞ্চিত। রশিদ, কাগিসো, লিয়াম, স্যামকে এক পরিবারে স্বাগত জানাতে পেরে আনন্দিত ও এই নতুন যাত্রায় ডিওয়াল্ডের সঙ্গে সম্পর্ক ধরে রাখতে পেরে আমি খুশি।’ গত আইপিএলে মুম্বাইয়ের হয়ে খেলেন ব্রেভিস।

বুধবার লিগ ঘোষণা করেছিল, তারা ৩০ জনের বেশি মার্কি খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছে। প্রত্যেকটি দল ১৭ জনের স্কোয়াড গড়তে পারবে। এখন পর্যন্ত অন্য দল তাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়ের নাম প্রকাশ করেনি। তবে নিশ্চিত যে জস বাটলার, মঈন আলী, ফাফ ডু প্লেসি, কুইন্টন ডি কক, ডেভিড মিলার, এউইন মর্গ্যান, জেসন হোল্ডার, জেসন রয় ও অন্যরা অংশগ্রহণ করছে। লিভিংস্টোন ও বাটলার ৫ লাখ ডলার করে পাবেন। মঈন পাবেন ৪ লাখ ডলার, ডু প্লেসি সাড়ে তিন লাখ এবং রাবাদা, ডি কক, মিলার, মর্গ্যান ও কারানরা পাবেন ৩ লাখ ডলার করে।

এখন পর্যন্ত ১১ জন ইংল্যান্ডের খেলোয়াড়ের সঙ্গে চুক্তি হয়েছে। সবচেয়ে বেশি বিদেশি এই দেশ থেকেই। এরপর আছে শ্রীলঙ্কা, তাদের ১০ জন খেলোয়াড় চুক্তি করেছে। তবে ভারত, পাকিস্তান কিংবা বাংলাদেশের কেউ নেই।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়