ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

আমিরাতের টি-টোয়েন্টি লিগে পোলার্ড, ব্রাভো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ১১ আগস্ট ২০২২  
আমিরাতের টি-টোয়েন্টি লিগে পোলার্ড, ব্রাভো

দক্ষিণ আফ্রিকার ও সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগের খেলোয়াড় চুক্তি নিয়ে প্রতিযোগিতা জমে উঠেছে। সবশেষ ক্যারিবিয়ান থেকে আমিরাতের লিগকে বেছে নিয়েছেন তারকা ক্রিকেটার কিয়েরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো ও নিকোলাস পুরান। তাদের সঙ্গে এই আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টিতে সবশেষ যোগ দিলেন শ্রীলঙ্কার দাসুন শানাকা, ইংল্যান্ডের অলি পোপ ও আফগানিস্তানের ফজলহক ফারুকি।

‘ডিরেক্টলি অ্যাকুয়ার প্লেয়ার্স’ সুবিধা ব্যবহার করে ছয় ফ্র্যাঞ্চাইজি তাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের চূড়ান্ত করে ফেলেছে। তবে কে কোন দলে তা এখনও প্রকাশ করেনি লিগ কর্তৃপক্ষ। সবশেষ প্রতিযোগিতায় চুক্তি করা অন্যরা হলেন- উইল স্মিড, রেহান আহমেদ, জর্ডান থম্পসন, শেল্ডন কট্রেল, আন্দ্রে ফ্লেচার, টম কোহলার ক্যাডমোর, ব্যাস ডে লিডি, ক্রিস বেঞ্জামিন ও বিলাল খান। 

এর আগে প্রথম দফায় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে। তারা হলেন আন্দ্রে রাসেল, মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যালেক্স হেলস, শিমরন হেটমায়ার, ক্রিস জর্ডান, মুজিব উর রহমান, ডেভিড মালান, সুনীল নারিন, এভিন লুইস, কলিন মুনরো, ফ্যাবিয়ান অ্যালেন, স্যাম বিলিংস, টম কারান, দুষ্মন্ত চামিরা, আকিল হোসেন, টম ব্যান্টন, সন্দীপ লামিছানে, ক্রিস লিন, রভম্যান পাওয়েল ও ভানুকা রাজাপাকসা।

একই বিবৃতিতে আরও ৩৩ জন আন্তর্জাতিক ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়- শ্রীলঙ্কা থেকে লাহিরু কুমারা, সেক্কুগে প্রসন্ন, চারিথ আসালানকা, ইসুরু উদানা ও নিরোশান ডিকবেলা, ওয়েস্ট ইন্ডিজ থেকে কেনার লুইস, রবি রামপল, রেমন রেইফার, ডমিনিক ড্রেকস ও শেরফানে রাদারফোর্ড, আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই, কাইস আহমেদ, নুর আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ ও নাভিন উল হক, ইংল্যান্ডের ড্যান লরেন্স, জেমি ওভারটন, লিয়াম ডউসন, রিচার্ড গ্লিসন, জেমস ভিন্স, সাকিব মাহমুদ, বেন ডাকেট ও বেনি হাওয়েল, জিম্বাবুয়েল ব্লেসিং মুজারাবানি ও সিকান্দার রাজা, নেদারল্যান্ডসের ব্র্যান্ডন গ্লোভার ও ফ্রেডেরিক ক্লাসেন, নামিবিয়ার ডেভিড উইয়েজ ও রুবেন ট্রাম্পেলম্যান, দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম, স্কটল্যান্ডের জর্জ মুনসি, আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও যুক্তরাষ্ট্রের আলী খান।

প্রত্যেক দলের ১৮ জন খেলোয়াড়ের মধ্যে দুজন সহযোগী দেশ ও চারজন আমিরাতের হতে হবে। ছয় দলের এই টুর্নামেন্ট শুরু হবে আগামী জানুয়ারিতে। দুবাই, আবুধাবি ও শারজায় মোট ৩৪ ম্যাচ খেলা হবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়