ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল, বিসিবিতে সাকিবের চিঠি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১১ আগস্ট ২০২২   আপডেট: ১৯:৫৯, ১১ আগস্ট ২০২২
বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল, বিসিবিতে সাকিবের চিঠি

জল ঘোলা করে দেরিতে হলেও সাকিব আল হাসান বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করেছেন। মৌখিকভাবে জানানোর পর এবার চিঠি দিয়ে নিশ্চিত করেছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।

বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজ। বেটিং সংক্রান্ত যে কোনও কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা। এমনকি দেশের আইনেও তা নিষিদ্ধ। কিন্তু কোনও কিছুর তোয়াক্কা না করে সাকিব এই বেটিং কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হন।

বিসিবি চলতি সপ্তাহে চিঠি দিয়ে তাকে সেই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করার কথা বলেছিল। কিন্তু সাকিব নিজের সিদ্ধান্তে অটল ছিলেন। কিন্তু বোর্ডও হার্ডলাইনে চলে যায়। সাফ জানিয়ে দেয়, বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না হলে দেশের ক্রিকেটে নিষিদ্ধ হয়ে যাবেন।

উপায়ান্তর না দেখে বৃহস্পতিবার সাকিব চুক্তি থেকে সরে আসার কথা প্রথমে মৌখিকভাবে বোর্ডকে জানান। তবে বিসিবি লিখিতভাবে চুক্তি বাতিলের কথা জানাতে বলেছে। সে অনুযায়ী সাকিব চিঠিও দিয়েছেন। বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। 

এর আগে, বৃহস্পতিবার (১১ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠানে বোর্ড পরিচালকদের নিয়ে বৈঠকে বসেছিলেন। যেখানে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ছাড়াও বেশ কয়েকজন পরিচালক ও নির্বাচক কমিটির দুই সদস্য উপস্থিত ছিলেন। বৈঠকে থাকা এক সদস্য সাকিবের চুক্তি বাতিলের বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছিলেন।

রাইজিংবিডিকে তিনি বলেন, ‘সে (সাকিব) বলেছে আমি উইথড্র (বাতিল) করছি। তবে এখনও চিঠি দেয়নি, আমরা অপেক্ষা করছি চিঠির জন্য। সাকিব চুক্তি বাতিল করলে একরকম সিদ্ধান্ত, আর বাতিল না করলে আরেকরকম। আমরা এখন চিঠির অপেক্ষায় আছি।’

এদিকে বৈঠক শেষে বিসিবি সভাপতিও জানিয়েছেন সাকিবের চিঠির অপেক্ষায় আছেন তারা, ‘আমরা একটা চিঠি দিয়েছি। আজকের মধ্যে চিঠির উত্তর পাওয়ার কথা। গতকালকের মধ্যেই পাওয়ার কথা ছিল। ওইটা শুনেছি আজকের মধ্যে দিবে বলেছে। আমরা আজ পর্যন্ত অপেক্ষা করবো, এরপর সিদ্ধান্ত নেবো ও থাকবে কি থাকবে না।’

বেট উইনার নিউজের সঙ্গে পার্টনারশিপের এ ঘোষণা সাকিব নিজেই তার অফিসিয়াল ফেসবুক পেজে দেন। গত মঙ্গলবার রাতে সাকিব ফেসবুকে বেট নিউজের সঙ্গে অফিসিয়াল পার্টনারশিপের ঘোষণা দিয়ে লেখেন, ‘প্রিয় ভক্তরা। বেট নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির বিষয়ে ঘোষণা দিতে পেরে আমি গর্বিত।’ সাকিব আরও লেখেন, 'বেট উইনার নিউজ স্পোর্টস সংবাদের একমাত্র সূত্র। তুমি যদি সবসময় ট্রেন্ডের সঙ্গে থাকতে চাও এবং খুব গুরুত্বপূর্ণ ম্যাচ বিশ্লেষণ ও খেলার হাইলাইটস পেতে চাও তাহলে বেট উইনার নিউজ তোমার জন্য।’

সাকিবের এই বিষয়ে বিসিবি অত্যন্ত হার্ডলাইনে। বৈঠক শেষে বিসিবি সভাপতি সাফ জানিয়ে দিয়েছে তারা এই ব্যাপারে জিরো টলারেন্স দেখাবেন। চুক্তি বাতিল না করলে ক্রিকেটের সঙ্গেই সম্পর্ক থাকবে না সাকিবের।

নাজমুল হাসান বলেছিলে। ‘এটা নিয়ে বিকল্প ভাবনার কোনো সুযোগ নেই। বিসিবির অবস্থান প্রথম থেকে যা ছিল এখনও তাই। আমি এসেই বলেছিলাম বিসিবিতে এ ব্যাপারে জিরো টলারেন্স, বিসিবি এগুলো মেনে নিবে না। যে যেভাবেই ব্যাখ্যা করুক। এসবের সাথে সংশ্লিষ্টতার কোনও সুযোগই নেই। যার জন্য তখন আশরাফুলের মত খেলোয়াড়কেও আমাদের বাদ দিতে হয়েছে। সুযোগ নেই। এটা এখন তার ওপর নির্ভর করছে।’

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়