ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

‘আমি চুপ থাকবো’, সিমন্সের মন্তব্যে রাসেল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১২ আগস্ট ২০২২  
‘আমি চুপ থাকবো’, সিমন্সের মন্তব্যে রাসেল

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের চাহিদা বড় ধরনের। অনেকে দেশ ছেড়ে এসব প্রতিযোগিতায় খেলে জীবন ধারণ করেন। এমনকি দুই মাস পর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দল গোছাতে গিয়ে খেলোয়াড় সংকটে পড়েছেন নির্বাচকরা। সম্প্রতি দেশ ছেড়ে বিদেশি লিগে খেলার কারণে খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের মধ্যে চলছে অন্তর্কলহ। 

গত বুধবার ওয়েস্ট ইন্ডিজ দলের প্রধান কোচ ফিল সিমন্স ও প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনেস এই টি-টোয়েন্টি লিগগুলো খেলতে আগ্রহী আন্দ্রে রাসেল-সুনীল নারিনের মতো বেশ কয়েকজন খেলোয়াড়কে ইঙ্গিত করে অসন্তোষ প্রকাশ করেন। 

সিমন্স বলেছিলেন, ‘এটা কষ্ট দেয়। আমাদের আর কিছু করার নেই।  আপনি কী করতে পারেন? আমি মনে করি না খেলোয়াড়দের দ্বারে দ্বারে গিয়ে তাদের দেশের হয়ে খেলার জন্য ভিক্ষা চাইবো।
আপনি যদি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চান, তাহলে অবশ্যই আপনাকে ফাঁকা থাকতে হবে।’

সিমন্সের এই মন্তব্য পৌঁছে গেছে রাসেলের কানে। ক্যারিবিয়ান এই অলরাউন্ডার ক্রিকইনফোর করা এমন সংবাদের কিছু অংশ ও তার মন্তব্যের স্ক্রিনশট পোস্ট করে ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি জানতাম এমন কিছু ঘটতে চলেছে। কিন্তু আমি চুপ থাকবো।’

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ওয়েস্ট ইন্ডিজের জার্সি পরেননি রাসেল। নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলেও নেই। তিনি খেলছেন দ্য হান্ড্রেডে ম্যানচেস্টার অরিজিনালসের হয়ে। আগামী বছরের জানুয়ারিতে আমিরাতের টি-টোয়েন্টি লিগ হবে, এই প্রতিযোগিতায় চুক্তিবদ্ধ বিদেশি খেলোয়াড়দের তালিকাতেও আছেন রাসেল।

নারিনও খেলছেন হান্ড্রেডে। তার সবশেষ আন্তর্জাতিক উপস্থিতি ছিল ২০১৯ সালের আগস্টে। এভিন লুইস ও ওশানে থমাস তাদের ফিটনেস পরীক্ষা দেননি। লুইস নাকি আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগে জাফনা কিংসের সঙ্গে চুক্তি করেছেন জানান হেইনেস। ফ্যাবিয়ান অ্যালেন ব্যক্তিগত কারণে সরে দাঁড়ান।

জেসন হোল্ডার, ওবেড ম্যাককয়, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, রোমারিও শেফার্ড ও জেইডেন সিলস সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ দল থেকে মাঝেমধ্যে বিরতি নিয়েছেন। তারা সবাই দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগে চুক্তি করেছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়