ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

‘মানুষ চাচ্ছিল আমি রান করি, এ জন্য পারফর্ম করা সহজ হয়েছে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ১২ আগস্ট ২০২২   আপডেট: ২০:৪৯, ১২ আগস্ট ২০২২
‘মানুষ চাচ্ছিল আমি রান করি, এ জন্য পারফর্ম করা সহজ হয়েছে’

‘সবাই আসলে আমাকে ভালো মতো গ্রহণ করেছে এবং বুঝতে দেয়নি যে আমি অনেক পরে এসেছি। দলে আমরা পরিবারের মতো ছিলাম’- জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে এভাবেই সাংবাদিকদের বলছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়।

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে দেশে ফেরে বাংলাদেশ দল। তবে অধিনায়ক তামিম ইকবাল আসেননি। বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন তিন বছর পর ওয়ানডেতে সুযোগ পাওয়া বিজয়।

এ সময় তিনি জানান, দলের সব ক্রিকেটাররা তাকে সাদরে গ্রহণ করেছে। এ জন্য পারফর্ম করা সহজ হয়েছে।

বিজয় বলেন, ‘আসলে আমি যখন অনেকদিন পর দলে আসলাম। প্রতিটা খেলোয়াড়ের কাছ থেকে দারুণভাবে সাপোর্ট পেয়েছি। অবশ্যই তামিম ভাইয়ের কাছ থেকে রিয়াদ ভাই কাছ থেকে, জুনিয়রদের মধ্যে আফিফ আছে তাসকিন আছে মোসাদ্দেক আছে, লিটন আছে। দলে আমরা পরিবারের মতো ছিলাম। এটা একটা ভালো দিক যে পারফর্ম করার জন্য অনেক বেশি উৎসাহিত করে এবং সহজ হয়ে যায়।’

২০১৯ সালের ৩১ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে খেলেছিলেন এনামুল হক বিজয়। ঢাকা লিগে দুর্দান্ত পারফর্ম করে ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ পেলেও ওয়ানডেতে একাদশে জায়গা হয়নি। এবার জিম্বাবুয়েতে মিলে সেই সুযোগ।

টেস্ট ও টি-টোয়েন্টিতে নিজেকে মেলে ধরতে পারেননি বিজয়। ১ টেস্ট ও ৬ টি-টোয়েন্টিতে তার ব্যাট থেকে আসে ১১২ রান। যার সর্বোচ্চ ২৬ রান। ওয়ানডেতে সুযোগ পেয়েই জ্বলে উঠেন তিনি।

প্রথম ম্যাচে ৭৩ রানের পর তৃতীয় ম্যাচে ৭৬। মাঝে দ্বিতীয় ম্যাচে আসে ২০ রান। তিন ম্যাচে দুই ফিফটি করা বিজয় জানান, সবাই চেয়েছিল বলে পারফর্ম করা সহজ হয়েছে।

তিনি বলেন, ‘আমার মনে হয় যে প্রতিটি খেলোয়াড় চাচ্ছিল যে আমি রান করি। যেহেতু আমি প্রথম শ্রেণি বলেন বা প্রিমিয়ার লিগ বলেন বেশ ভালো খেলে গিয়েছি। এ কারণে সবাই চাচ্ছিল যে আমি পারফর্ম করি এবং ওই দোয়াটা আসলে কাজে লেগেছে এবং মানুষ অনেকেই চাচ্ছিল যে রান করি। আমি এটাই মনে করি যে সবার দোয়া ছিল, সবাই চেয়েছিল এজন্য পারফর্ম করা অনেক সহজ হয়েছে।’

ঢাকা লিগে রেকর্ড ব্রেকিং রান করে উইন্ডিজ সফরের দলে জায়গা পান বিজয়। তবে সেখানে সুযোগ পাননি ওয়ানডেতে। জিম্বাবুয়ের বিপক্ষে ফিরতে পেরে দারুণ উচ্ছ্বসিত ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। 

বিজয় বলেন, ‘অনেকদিন পর ওয়ানডে দলে জায়গা পাওয়ায় খুব ভালো লাগছে, খুব এক্সাইটেড ছিলাম। কঠোর পরিশ্রম করেছি, অনেকদিন এরকম সময় পার করেছি। আসলে তিন বছর পর যেহেতু আসছি চেষ্টা করেছি যে সুযোগটা কাজে লাগানোর জন্য।’

রিয়াদ/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়