ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

উইন্ডিজে লক্ষ্য পূরণ না হলেও খুশি মিঠুন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১৪ আগস্ট ২০২২   আপডেট: ১৯:৩৪, ১৪ আগস্ট ২০২২
উইন্ডিজে লক্ষ্য পূরণ না হলেও খুশি মিঠুন

ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ ‘এ’ দল তাদের লক্ষ্য পূরণ করতে পারেনি। দুটি চারদিনের ম্যাচ ড্র হলেও ক্রিকেটাররা প্রত্যাশামতো পারফর্মও করতে পারেননি। তবে লক্ষ্যমাত্রা পূরণ না হলেও খুশি আছেন ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

ক্যারিবিয়ান দ্বীপ থেকে পাঠানো ভিডিও বার্তায় মিঠুন এমনটি জানিয়েছেন। লক্ষ্য পূরণ না হওয়ার পেছেন অধিনায়কের যুক্তি, উইন্ডিজের পরিবেশ।

ভিডিওবার্তায় মিঠুন বলেন, ‘এটা আমাদের কাছে একদম নতুন এক কন্ডিশন। সবকিছুই আমাদের বিপক্ষে ছিল। আমরা বাংলাদেশ থেকে যে লক্ষ্য নিয়ে এসেছি, অবশ্যই জেতার ইচ্ছে ছিল। কিন্তু পরিবেশটা ওরকম ছিল না। তারপরও সব মিলিয়ে বলব আমরা যে লক্ষ্য নিয়েছি, পুরোপুরি পূরণ না হলেও আমি খুশি।’

প্রথম ম্যাচে দলের বিপর্যয়ে হাল ধরেছিলেন মিঠুন। তার ফিফটির পরও প্রথম ইনিংসে অলআউট হয় মাত্র ১৬৭ রানে। উইন্ডিজ ‘এ’ দল ২৬৭ রান করে ৫ উইকেটে। ব্যাটসম্যান কিংবা বোলার সবাই যেন প্রথম ম্যাচে ছায়া হয়ে ছিলেন।

আর দ্বিতীয় ম্যাচে একমাত্র পাওয়া সাইফ হাসানের দারুণ শতক। ১০ আগস্ট থেকে সেন্ট লুসিয়ায় শুরু হওয়া এই ম্যাচে আগে ব্যাটিং করে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩০০ রানে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

তিনে নেমে সর্বোচ্চ ১৪৬ রান করেন ডানহাতি সাইফ। ৩৪৮ বলে ১৩টি চার ও ৪টি ছয়ের মারে ইনিংসটি সাজান তিনি। জাকের আলী ৩৩ রান করেন। এ ছাড়া আর কোনও ব্যাটসম্যান ত্রিশের ঘর পেরোতে পারেননি।   উইন্ডিজ ‘এ’ ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২৭৭ রান করে। ৩৩৭ বলে ১০৯ রান করেন তেজনারায়ণ চন্দরপল। তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। এ ছাড়া ৮২ রান করেন অ্যালিক। বাংলাদেশে ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাঈম হাসান।

মিঠুন বলেন, ‘আমার মনে হয় সবমিলিয়ে আজকের দিনে যেহেতু বোলিং ও ফিল্ডিং করেছি। ফিল্ডিং খুব ভালো হয়েছে, আমি খুশি। সঙ্গে বিশেষত স্পিনাররা, আমাদের দেশে তো স্পিনাররা সবসময় ভালো করে। আজকেও তারা দারুণ বল করেছে। উইকেটে তাদের জন্য খুব একটা সাহায্য ছিল না। তারপরও তারা ধৈর্য্য ধরে এক জায়গায় বল করেছে, এটা তাদের ইকোনোমি দেখলে বোঝা যায়। হয়তো স্কোরবোর্ড সেটা দেখাচ্ছে না ওরা কত ভালো বল করেছে। কিন্তু ব্যক্তিগতভাবে আমি খুশি।’

১৬ আগস্ট থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ১৮ ও ২০ আগস্ট। চারদিনের ম্যাচে সাইফ ছাড়া কেউ রান পাননি, ওয়ানডে ম্যাচে কি সেই সুযোগ কাজে লাগাতে পারবেন বাকিরা?

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়