ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

সান্ত্বনার জয়ে হোয়াইটওয়াশ এড়ালো উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ১৫ আগস্ট ২০২২   আপডেট: ১৩:০০, ১৫ আগস্ট ২০২২
সান্ত্বনার জয়ে হোয়াইটওয়াশ এড়ালো উইন্ডিজ

কিং ম্যাচসেরা ইনিংস খেলেন

ব্র্যান্ডন কিং ও শামারাহ ব্রুকসের ১০২ রানের ওপেনিং জুটিতে ওয়েস্ট ইন্ডিজ অবশেষে দেখা পেলো জয়ের। নিউ জিল্যান্ডকে রোববার তৃতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ এড়ালো স্বাগতিকরা।

অধিনায়ক নিকোলাস পুরানকে বিশ্রাম দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। আর সিরিজে প্রথমবার একজনের বেশি স্পিনার নিয়ে নেমেছিল তারা। তাদের বোলাররা স্যাবিনা পার্কের মন্থর পিচে হতাশ করেননি।

টস জিতে নিউ জিল্যান্ড ৭ উইকেটে করে মাত্র ১৪৫ রান। গড়পড়তার নিচে ছিল তাদের ব্যাটিং। অথচ প্রথম ম্যাচে ৫ উইকেটে ১৮৫ ও দ্বিতীয়টিতে সমান সংখ্যক উইকেটে ২১৫ রান করেছিল তারা।

ওয়েস্ট ইন্ডিজ এক ওভার হাতে রেখে লক্ষ্যে পৌঁছায়। ১৯ ওভারে ২ উইকেটে ১৫০ রান করে তারা। জিমি নিশামকে ছক্কা মেরে জয় নিশ্চিত করেন ভারপ্রাপ্ত অধিনায়ক রভম্যান পাওয়েল। তাতে উইন্ডিজ ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে সিরিজ শেষ করলো। সব ফরম্যাট মিলিয়ে পাঁচ ম্যাচ পর প্রথম জয় পেলো তারা।

বাঁহাতি স্পিনার আকিল হোসেন সিরিজে প্রথম ম্যাচ খেলতে নেমে ২৮ রান খরচায় নেন ২উইকেট। অলরাউন্ডার ওডিন স্মিথ ক্যারিয়ার সেরা বোলিং করেন ৩ উইকেটে ২৯ রান দিয়ে।

ইনজুরিতে প্রথম দুই ম্যাচ বাইরে থাকা কিং রান তাড়া করতে নেমে আগ্রাসী ছিলেন, ৩৫ বলে করেন ৫৩ রান। ব্রুকস পুরো ইনিংসে ক্রিজে ছিলেন, ৫৯ বলে ৫৬ রান করেন। আর পাওয়েল ১৫ বলে ২৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে আসেন।

নিউ জিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন গ্লেন ফিলিপস। ১৩৪ রান করে সিরিজ সেরা তিনি। ম্যাচসেরা হয়েছেন ঝড়ো ইনিংস খেলা কিং।  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়