ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

রশিদের অলরাউন্ড নৈপুণ্যে আফগানদের সমতা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১৬ আগস্ট ২০২২   আপডেট: ১২:১৭, ১৬ আগস্ট ২০২২
রশিদের অলরাউন্ড নৈপুণ্যে আফগানদের সমতা

রশিদ খান ব্যাট হাতে ঝড় তুললেন। তারপর বল হাতে নিলেন দুটি উইকেট। তার অলরাউন্ড নৈপুণ্য ও নাজিবউল্লাহ জাদরানের ঝড়ো হাফ সেঞ্চুরিতে আফগানিস্তান ২৭ রানে হারালো আয়ারল্যান্ডকে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-২ এ সমতা ফেরালো আফগানরা।

বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ১১ ওভারে। রহমানউল্লাহ গুরবাজের ১৩ বলে ৩ চার ও ২ ছয়ে মাত্র ২.৪ ওভারে ৩৭ রান তোলে আফগানিস্তান। তার উইকেট হারানোর পর দ্রুত রান তুলতে গিয়ে সমানতালে ব্যাটসম্যানমরা প্যাভিলিয়নে ফিরতে থাকেন। আগে ব্যাট করতে নেমে তারা অষ্টম ওভারে ৭৬ রানে ৫ উইকেট হারায়। 

এরপর জুটি গড়েন নাজিবউল্লাহ ও রশিদ। ষষ্ঠ উইকেটে মাত্র ১৬ বলে ৫০ রান তোলেন তারা। ২৪ বলে নাজিবউল্লাহ ৫০ রানে অপরাজিত ছিলেন ৪টি চার ও ৩ ছয়ে। ১০ বলে ১ চার ও ৩ ছয়ে ৩১ রানে খেলছিলেন রশিদ। ৬ উইকেটে ১৩২ রান করে আফগানিস্তান।

আয়ারল্যান্ডের পক্ষে ৩ ওভারে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন গ্যারেথ ডিলানি।

লক্ষ্যে নেমে ফরিদ আহমেদের বোলিংয়ে আয়ারল্যান্ডের টপ অর্ডার ভেঙে পড়ে। এই পেসার সর্বোচ্চ ৩ উইকেট নেন মাত্র ২ ওভারে ১৪ রান দিয়ে।

রশিদ ৩ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের রানের লাগাম টেনে ধরেছিলেন। নাভিন উল হক নেন সমান সংখ্যক উইকেট। স্বাগতিকদের পক্ষে ২৭ বলে ৪১ রানের সর্বোচ্চ ইনিংস খেলে অপরাজিত থাকেন। তাদের চার ব্যাটসম্যানই ডাক মারেন। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান পল স্টার্লিংয়ের। ১১ ওভারে সব উইকেট হারিয়ে ১০৫ রান করে আইরিশরা।

সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি হবে ১৭ আগস্ট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়