ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

এশিয়া কাপের দলে শিনওয়ারিকে ফেরালো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৭ আগস্ট ২০২২  
এশিয়া কাপের দলে শিনওয়ারিকে ফেরালো আফগানিস্তান

দুই বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন সামিউল্লাহ শিনওয়ারি। অবশেষে জাতীয় দলের জার্সি পরার সুযোগ পাচ্ছেন ৩৪ বছর বয়সী ব্যাটসম্যান। আসন্ন এশিয়া কাপের জন্য মোহাম্মদ নবীকে অধিনায়ক রেখে ১৭ জনের দল ঘোষণা করেছে আফগানিস্তান, যেখানে আছেন শিনওয়ারি।

২০১০ সালে অভিষেকের পর থেকে ৬৪ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন শিনওয়ারি। কিন্তু শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০২০ সালের মার্চে। সম্প্রতি স্পাগিজা ক্রিকেট লিগে বুস্ট ডিফেন্ডার্সের হয়ে  নজরকাড়া পারফরম্যান্স দিয়ে দলে ফিরলেন তিনি। আট ইনিংসে ৩৩.৬৬ গড় ও ১২২.৪২ স্ট্রাইক রেটে ২০২ রান করে প্রতিযোগিতার সপ্তম সর্বোচ্চ স্কোরার ছিলেন শিনওয়ারি।

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে মুজিব উর রহমানের স্থলাভিষিক্ত বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমেদকেও রাখা হয়েছে দলে। ইব্রাহিম জাদরান, হাসমতউল্লাহ শহীদী ও নাভিন উল হক তাদের জায়গা ধরে রেখেছেন।

এশিয়া কাপে আফগানিস্তান ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে। দুবাইয়ে তারা ২৭ আগস্ট খেলবে প্রথম ম্যাচ, ৩০ আগস্ট শারজায় বাংলাদেশকে মোকাবিলা করবে।

আফগানিস্তান স্কোয়াড: নাজিবউল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, করিম জানাত, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, মুজিব উর রহমান, হাসমতউল্লাহ শহীদী, ফরিদ আহমেদ মালিক, নাভিন উল হক, হযরতউল্লাহ জাজাই, ফজলহক ফারুকি, নুর আহমেদ, ইব্রাহিম জাদরান, হাসমতউল্লাহ শহীদী, মোহাম্মদ নবী, উসমান গনি, আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই।

রিজার্ভ: কাইস আহমেদ, শরাফউদ্দিন আশরাফ, নিজাদ মাসুদ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়