ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইংল্যান্ডে ম্যাচ খেলার চেষ্টা চালাবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ১৭ আগস্ট ২০২২  
ইংল্যান্ডে ম্যাচ খেলার চেষ্টা চালাবে বিসিবি

২০২৭ সাল পর্যন্ত আইসিসি ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) চূড়ান্ত হয়েছে। ২০২৩ থেকে ২০২৭ বছরের চক্রে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি দেড়শ ম্যাচ খেলবে বাংলাদেশ। কিন্তু ২৭ দ্বি-পক্ষীয় সিরিজে নেই কোনো ইংল্যান্ড সফর। 

২০১০ সালে বাংলাদেশ শেষ ইংল্যান্ড সফর করেছিল। এরপর তাদের মাটিতে কখনোই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি বাংলাদেশ। এফটিপি চূড়ান্ত হয়ে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই চক্রেই ইংল্যান্ড সফরের চেষ্টা চালাবে বলে জানিয়েছে। 

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেছেন, ‘বড় দলগুলোর সাথে সবাই খেলতে চায়। সবার প্রত্যাশা আইসিসির রাখতে হয়। বাংলাদেশ এবারের চক্রে বেশ ভালো ম্যাচ পেয়েছে। যা আমাদের ক্রিকেটে যথেষ্ট। হ্যাঁ আমাদের ইংল্যান্ড সফর নেই। তবে আমরা এখনও চেষ্টা চালিয়ে যাবো। সেই সুযোগ আমাদের আছে। আমাদের পরবর্তী ধাপ থাকবে, যে দেশে আমাদের অ্যাওয়ে সিরিজ নেই সেখানে কিছু করা যায় কিনা।’ 

ইংল্যান্ড বাংলাদেশকে আমন্ত্রণ না জানালেও এই চক্রে তারা দুইবার বাংলাদেশে আসবে। ২০২৩ সালে তাদের আতিথেয়তা দিয়েই শুরু হবে এফটিপি চক্র। ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে তারা বাংলাদেশে আসবে। ২০২৭ সালে ফেব্রুয়ারিতে আসবে ২টি টেস্ট খেলতে। 

ভালো খবর, এই চক্রেই বাংলাদেশ অস্ট্রেলিয়া সফর করবে। ২০২৭ সালের মার্চে অস্ট্রেলিয়ায় গিয়ে ২টি টেস্ট খেলবে বাংলাদেশ। ২০০৩ সালের পর প্রথমবার অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে যাবে বাংলাদেশ। 
 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়