ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

৪০ বলেই আফগানিস্তানকে হারিয়ে সিরিজ আয়ারল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১৮ আগস্ট ২০২২  
৪০ বলেই আফগানিস্তানকে হারিয়ে সিরিজ আয়ারল্যান্ডের

আয়ারল্যান্ড ও আফগানিস্তানের সিরিজ নির্ধারণী পঞ্চম টি-টোয়েন্টিতেও বৃষ্টির দাপট। আফগানদের ইনিংসের শেষ দিকে নামা বৃষ্টির পর আয়ারল্যান্ডের ইনিংসের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ৭ ওভারের। ৪২ বলে ৫৬ রান দরকার ছিল স্বাগতিকদের, দুই বল হাতে রেখে ৪০ বলেই জয় নিশ্চিত করে তারা।

বেলফাস্টে ৭ উইকেটে জিতে ৩-২ এ সিরিজ জিতলো আয়ারল্যান্ড। আগে ব্যাট করতে নামা আফগানিস্তান বৃষ্টি নামার আগে ১৫ ওভারে ৫ উইকেটে করে ৯৫ রান। জবাবে ৬.৪ ওভারে ৩ উইকেটে ৫৬ রান করে আয়ারল্যান্ড।

আফগানিস্তান ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখোমুখি। মার্ক অ্যাডাইর তার প্রথম দুই ওভারে ৯ বলে তিন উইকেট নেন। নাজিবউল্লাহ জাদরানকে নিয়ে চতুর্থ উইকেটে ৪০ রানের জুটি গড়ে ওই ধাক্কা সামলান উসমান গনি। কিন্তু ১১তম ওভারে পরপর দুই বলে নাজিবউল্লাহ (১০) ও মোহাম্মদ নবীকে (০) ফেরান জশ লিটল।

উসমান ৪০ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন। আজমতউল্লাহ ওমরজাই খেলছিলেন ১৫ রানে।

অ্যাডাইর ১৬ রানে তিনটি উইকেট নিয়ে ম্যাচসেরা ও লিটল দুটি উইকেট নেন।

টি-টোয়েন্টিতে তিন হাজার রান হতে পল স্টার্লিংয়ের দরকার ছিল মাত্র ৫ রান। জবাব দিতে নেমে মাত্র ৩ বলে সেটা পূরণ করেন আইরিশ ওপেনার, প্রথম বলে চার ও তৃতীয় বলে নেন সিঙ্গেল।

আরেক ওপেনার এন্ডি বালবির্নি (৯) সুইপ করতে গিয়ে দলীয় ১৭ রানে মুজিব উর রহমানের কাছে এলবিডব্লিউ হন। আফগান স্পিনারের বলে ডিপ মিডউইকেটে ১৬ রানে ধরা পড়েন স্টার্লিং। লোর্কান টাকারও ফিরে যান ১৪ রান করে।

তবে হ্যারি টেক্টর ৯ ও জর্জ ডকরেল ৭ রানে অপরাজিত থেকে জিতিয়ে আসেন।   

১৪১ রান ও ২টি উইকেট নিয়ে সিরিজের সেরা ডকরেল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়