ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাবর-রিজওয়ানের ওপর অতি নির্ভরশীল পাকিস্তান: কানেরিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৮ আগস্ট ২০২২  
বাবর-রিজওয়ানের ওপর অতি নির্ভরশীল পাকিস্তান: কানেরিয়া

পাকিস্তানের বর্তমান সেরা ক্রিকেটার হিসেবে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের নাম থাকবে উপরের দিকে। এ নিয়ে কারও দ্বিমত থাকার কথা নয়। এমনকি দুজনের ওপর দল অতি নির্ভরশীল মনে করেন সাবেক ক্রিকেটার দানিশ কানেরিয়া।

গত বছর তো এই দুজনের দারুণ সব জুটিতেই সাফল্যের দেখা পেয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯৭, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫৮, ভারতের বিপক্ষে অবিচ্ছিন্ন ১৫২, ইংল্যান্ডের বিপক্ষে ১৫০, জিম্বাবুয়ের বিপক্ষে ১২৬ ও নামিবিয়ার বিপক্ষে ১১৩ রানের ছয়টি জুটিতে অবদান বাবর-রিজওয়ানের।

বাহবা পাওয়ার মতো পারফরম্যান্স করে যাচ্ছেন এই দুই ক্রিকেটার। কিন্তু পাকিস্তানের মিডল অর্ডারের দুর্বলতা চোখে পড়েছে কানেরিয়ার। এই জায়গায় শক্তভাবে কেউ অবস্থান নিতে পারেননি মনে করেন সাবেক এই স্পিনার। তার মতে, বাবর-রিজওয়ানের জুটি ভালো শুরু এনে দিলেও পরের ব্যাটসম্যানরা সেটা কাজে লাগাতে পারছেন না।

কানেরিয়া বলেছেন, ‘নিঃসন্দেহে পাকিস্তান বাবর ও রিজওয়ানের ওপর অতি নির্ভরশীল কারণ তারা দুজনেই ওপেনার। ২০২১ সালে ভারতীয় বোলিংকে তারা ধসিয়ে দিয়েছিল। দুজনে একাহাতে খেলার নিয়ন্ত্রণ নিয়েছিল। যেভাবে তারা ব্যাট করেছিল সেটা দেখা  চমৎকার। কিন্তু ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর একমাত্র ব্যাপার হলো, পাকিস্তান পরে আর বেশি টি-টোয়েন্টি খেলেনি এবং মিডল অর্ডারেও খেলোয়াড় তৈরি করেনি।’

মিডল অর্ডারের দুর্বলতা নিয়ে তিনি বলেছেন, ‘শুরুতেই ২-৩ উইকেট পড়ে গেলে ইনিংস গড়ার মতো খেলোয়াড় নেই। মিডল অর্ডার পাকিস্তানের জন্য দুর্বল দিক। ভারতীয় বোলাররা জানে যে পাকিস্তানের ব্যাটিংয়ে মিডল অর্ডার দুর্বল।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়